সিবিএন ডেস্ক:
করোনাভাইরাসের আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে ফেলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ৪০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় ২৭ হাজার মানুষ। এতদিন একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল দুই হাজার। সেটিও যুক্তরাষ্ট্রের। তবে মঙ্গলবার আগের সব রেকর্ড ভেঙ্গে ফেলেছে দেশটি।

বুধবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২৬ হাজার ৪৭ জন এবং আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ৮৬৬ জন। এছাড়া ৩৮ হাজার ৮২০ জন সুস্থ হয়ে উঠেছেন।

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৩৪ জনের। এই প্রদেশে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩ হাজার ১২৩ জন। নিউ জার্সি শহরে মৃত্যু হয়েছে ২৮০৫ জনের। মিশিগানে মৃত্যু হয়েছে ১৭৬৮ জনের। এছাড়া লুসিয়ানায় মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। অন্য সব শহরগুলিতে মৃতের সংখ্যা ১০০০ এর কম।

বুধবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ২৬ হাজার ৬০০ জনে এবং আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৯৭ হাজার ৯২৩ জন। অপরদিকে ৪ লাখ ৭৮ হাজার ৫৫৮ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত তিন মাসে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

সিবিএন/১৫ এপ্রিল/ইমাম