এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে অবস্থান নেয়া কর্মহীন ২০জন সংবাদপত্র হকারকে খাদ্য সামগ্রী তুলে দিয়ে দূর্দিনে তাদের পাশে দাঁড়ালেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। বুধবার রাতে উপজেলা পরিষদ চত্বরে কর্মহীন ২০জন সংবাদপত্র হকারকে এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা সামাজিক দুরত্ব বজায় রাখার কারণে চকরিয়ায় কর্মরত ২০জন সংবাদপত্র হকার কর্মহীন হয়ে পড়ার খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে চাল, ডাল, তেল ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী তুলে দেয়া হয়। ইউএনও আরও বলেন, কর্মহীন হয়ে পড়া এসব হকারদের পরিবার গুলো যাতে এক বেলাও অভূক্ত না থাকে এবং নিয়মিত সরকারী সহায়তা পায় সেজন্য পৌরসভার মেয়রকে বিশেষ ভিজিএফ কার্ডের ব্যবস্থা করার জন্য বলা হয়।

চকরিয়া সংবাদপত্র হকার সমিতির সভাপতি মো.মনির উদ্দিন বলেন, চকরিয়ায় মাঠপর্যায়ে কর্মরত ২০জন সংবাদপত্র হকার রয়েছে। করোনা ইস্যুকে কেন্দ্র করে সরকারের নির্দেশনা অনুযায়ী সকল গণপরিবহন ও দোকানপাটসহ সবকিছু বন্ধ থাকায় পত্রিকা ব্যবসাও বন্ধ হয়ে যায়। ফলে গত এক সপ্তাহ ধরে চরম খাদ্যসংকটে পড়ে এসব হকারদের পরিবার। বিষয়টি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করার পর তাৎক্ষনাত তিনি আমাদেরকে চাল, ডাল, তেল ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেন। সংবাদপত্র হকারদের দূর্দিন তাদের পাশে এগিয়ে আসার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানকে আন্তরিক ধন্যবাদ ও তাঁর প্রতি কৃতজ্ঞতা জানান সংবাদপত্র হকার সমিতির সভাপতি মো.মনির উদ্দিন।