মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহেশখালী উপজেলার কালারমার ছরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আত্মসমর্পণকৃত ৯৬ জন জলদস্যু ও শীর্ষ অস্ত্রের কারিগরের পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসজনিত সংকটে বৃহস্পতিবার ২ এপ্রিল মহেশখালী উপজেলার হোয়ানক টাইমবাজারে কক্সবাজার জেলা পুলিশের পক্ষে তাদের খাদ্য সহায়তা প্রদানকালে এএসপি (মহেশখালী সার্কেল) রতন কুমার দাশ গুপ্ত, আত্মসমর্পণকারীদের মধ্যস্থতাকারী ও আনন্দ টিভি’র চট্টগ্রাম ব্যুরো চীফ এম.এম আকরাম হোসাইন, মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, ওসি (তদন্ত) বাবুল আযাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত বছরের ২৩ এপ্রিল আত্মসমর্পণ করে এখন কারাগারে থাকা ৯৬ জন জলদস্যু ও অস্ত্রের শীর্ষ কারিগরের পরিবার জেলা পুলিশের পক্ষে খাদ্য সহায়তা পেয়ে মহান আল্লাহতায়লার কাছে শোকরিয়া জ্ঞাপন এবং কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। ৯৬ জন জলদস্যু ও অস্ত্রের শীর্ষ কারিগরের পরিবারের সদস্যরা এসময় বলেন, “আত্মসমর্পণের আগে আমাদের দায়িত্ব নেওয়ার ব্যাপারে যখন মধ্যস্থতাকারী ও আনন্দ টিভি’র চট্টগ্রাম ব্যুরো প্রধান এম.এম আকরাম হোসাইনকে আমরা বলেছিলাম, তখন তিনি কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) মহোদয়কে বললে, সেদিন এসপি মহোদয় আমাদের সংসার চালানোর দায়িত্ব নিজে নিয়েছিলেন। আমাদের কোন আবেদন ছাড়াই আজ এসপি মহোদয়ের উদ্যোগে এই করোনা ভাইরাসজনিত সংকটে আমাদের যে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে তা আমরা কোন দিন ভুলতে পারবো না। তারা আরো বলেন, এসপি মহোদয় আমাদেরকে দেওয়া কথা রেখে এই দুর্দিনে আমাদের খোঁজ খবর নিয়েছেন, সেটা আমাদের জন্য বিশাল প্রাপ্তি।”

প্রসংগত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম, সাংসদ সদস্য আশেক উল্লাহ রফিক সহ উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে কালারমার ছরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৯৬ জন জলদস্যু ও অস্ত্রের শীর্ষ কারিগর তাদের অস্ত্র তৈরির সরঞ্জাম, অস্ত্রশস্ত্র সহ আত্মসমর্পণ করেছিলো।