শাহীন মাহমুদ রাসেল
কক্সবাজার শহরে রিকশাচালক, শ্রমিক, গরিব ও দুস্থ জনগোষ্ঠীর মাঝে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছেন কক্সবাজার ব্লাড ডোনার সোসাইটি। সেচ্ছাসেবী এই সংগঠনটির অর্থায়নে এ খাবার বিতরণের উদ্যোগে নেয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) রাতে শহরের বিভিন্ন স্থানে এ আয়োজন করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এ আয়োজন চলমান থাকবে।

করোনা ভাইরাস প্রতিরোধের জন্য সাড়া দিয়ে জনগণ গৃহে অবস্থান করছেন। এ পরিস্থিতিতে যারা দিনমজুর, রিকশাচালক, কল কারখানার শ্রমিক তারা কাজের অভাবের মধ্যে দুঃখ-দুর্দশায় দিনযাপন করছে। এসব গরিব ও দুস্থ জনগণের মৌলিক চাহিদা পূরণের জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। এমন উদ্যোগে বিত্তবানদের পক্ষ থেকেও নেয়ার আহ্বান জানান তারা। তারা আরোও বলেন, আমাদের সামর্থ্যের মধ্যে আমি চেষ্টা করছি। সারাদেশে বিত্তবানদের উচিত এ ধরনের ব্যাপক কার্যক্রম গ্রহণ করা। জাতির এ দুর্দিনে তাদের ভূমিকা রাখা প্রয়োজন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান ব্লাড ডোনার সোসাইটির নেতারা।।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার ব্লাড ডোনার সোসাইটির সিনিয়র মডারেটস মোহাম্মদ হোসেন, সিনিয়র কার্যকরী সদস্য ইমরান হোসেন নবী, সহকার্যকরী সদস্য সাদ্দাম, হেলাল, শাকিল বড়ুয়া, মোহাম্মদ রায়হান, মাস্টার হুমায়ুন কবির, মোহাম্মদ রুবেলসহ প্রমুখ।