চট্টগ্রাম সংবাদদাতা
বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইন এ থাকতে বলেছিলেন সরকার। বিদেশ ফেরত প্রবাসীদেরকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে প্রতিদিনই অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন। চট্টগ্রাম জেলা প্রশাসক মো: ইলিয়াস হোসেন নিজে প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের ব্যাপারে খোঁজ নিচ্ছেন। প্রবাসীরা যেন হোম কোয়ারেন্টাইন মেনে চলে সে বিষয়ে সার্বক্ষণিক নজর রাখছেন সেনাবাহিনী, পুলিশসহ প্রশাসনের কর্মকর্তারা।

এর মধ্যে হাটহাজারীতে প্রায় ৫০০ জন বিদেশ ফেরত ব্যক্তির হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সাড়াঁশি অভিযান পরিচালনা করছেন উপজেলা প্রশাসন। ইতিমধ্যে ১৯০ জন প্রাবাসী হোম কোয়ারেন্টাইন মুক্ত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন। কোয়ারেন্টাইন মুক্ত হওয়া ব্যক্তিদের ধন্যবাদপত্র দিচ্ছে প্রশাসন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন রোববার বলেন, করোনা ভাইরাসের প্রভাব পড়ার পর থেকে এর সংক্রমণ ও বিস্তার ঠেকাতে সেনাবাহিনী, পুলিশ, গ্রামপুলিশ ও জনপ্রতিনিধিদের নিয়ে সাড়াঁশি অভিযান পরিচালনা করছে প্রশাসন। এরমধ্যে প্রায় ৫শ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য সার্বক্ষণিক কাজ করছে প্রশাসন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইনে থাকা ১৯০ জন প্রবাসী কোয়ারেন্টাইন মুক্ত হয়েছেন। তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদপত্র দেওয়া হচ্ছে।