হারুনর রশিদ,কুতুবদিয়া থেকে ফিরে:
কুতুবদিয়া উপজেলায় মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু বিষয়ক দেয়ালিকা প্রদর্শনী,বঙ্গবন্ধু বিষয়ক বই পড়া উৎসব এবং মুজিববর্ষ বইমেলা’র শুভ উদ্বোধন অনুষ্ঠানটি ৮ই মার্চ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার প্রাণকেন্দ্রে অনুষ্টিত হয়েছে।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেছেন কক্সবাজার-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ।

বক্তব্য প্রদান কালে তিনি বলেন, জামাত বিএনপি ক্ষমতায় থাকা কালে বেঁড়িবাঁধের সিসিব্লক বা কোন ধরনের টেকসই উন্নয়ন করেনি। আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবার কুতুবদিয়ার অভ্যন্তরের সড়কগুলিসহ বেঁড়িবাঁধের উন্নয়ন করা হয়েছে এবং কাইছারপাড়া,তাবালের চর,জেলেপাড়া,আলী কবরডেইলসহ বিভিন্ন পয়েন্টের ভাঙ্গন কবলিত বেঁড়িবাঁধের সংস্কার কাজ চলমান রয়েছে। প্রায় ১শ কোটি টাকা ব্যয়ে বর্তমান সরকার কুতুবদিয়ার বেঁড়িবাঁধ সংস্কার কাজ চলমান রয়েছে এবং বর্ষা শুরুর আগেই বেঁড়িবাঁধ সংস্কার কাজ সম্পন্ন করা হবে।অতি দ্রুত সময়ের মধ্যে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়া উপজেলাকে শত ভাগ বিদ্যুৎতায়ন করা হবে এবং সাবমেরিন স্থাপনের জন্য পাইপ লাইনের কাজ চলছে।

এখানে একটি টেকনিক্যাল কলেজ স্থাপন এবং মহিলা কলেজটি সরকারী করনের ব্যবস্থা চলমান রয়েছে। বঙ্গবন্ধু বিষয়ক বই পড়া উৎসব এবং মুজিববর্ষ বইমেলা’র শুভ উদ্বোধন অনুষ্ঠানটি কুতুবদিয়া উপজেলার নির্বাহী অফিসার জিয়াউল হক মীর এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ হেলাল চৌধুরী, কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস,পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আরওঙ্গজেব মাতবর,সাধারণ সম্পাদক নুরুছপ্পা বি.কম, ডাঃ পুলিন বিহারি,মহিলা সভানেত্রী মেহেরুন্নেছা,জেলা আওয়ামী লীগের সদস্য শফিউল আলম কুতুবী, উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহমদ,আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্র লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ এবং কুতুবদিয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ছাত্র-ছাত্রী এবং সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বই মেলার স্টল পরিদর্শন শেষে বিজয় ছাত্র/ছাত্রীদের মাঝে পুরষ্কার তুলেদেন অতিথিবৃন্দ। উক্ত অনুষ্টানটি পরিচালনা করেছেন কুতুবদিয়া মড়েল হাইস্কুলের প্রধান শিক্ষক জহিরুন ইসলাম।

কুতুবদিয়ার বেঁড়িবাঁধ সংস্কার কাজ এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন এবং বড়ঘোপ ইউনিয়নের পূর্বজেলে পাড়া গ্রামে আগুনে ক্ষতিগ্রস্থ শুধাংশুর পরিবারকে নগদ অর্থ সহায়তা করেছেন এমপি।