সিবিএন ডেস্ক
বিনয় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, মুজিব শতবর্ষ নিয়ে কেউ চাঁদাবাজি করলে, তা সহ্য করা হবে না। মুজিববর্ষে ক্ষমতার দাপট দেখাবেন না। আমরা ক্ষমতায় আছি, ক্ষমতা চিরস্থায়ী নয়। তাই যতটা সম্ভব বিনয়ী থাকবেন। মুজিববর্ষের অনুষ্ঠান নিয়ে চাঁদাবাজি করবেন না। শুক্রবার (৬ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, দুই সিটির মেয়র এবং সংসদ সদস্যদের সঙ্গে আওয়ামী লীগের যৌথসভায় দলের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার পক্ষ থেকে অনুরোধ করবো যেকোনও পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা করে, এই মুজিববর্ষের ভাবগাম্ভীর্য বজায় রাখবেন। বঙ্গবন্ধু যে বিনয়ের শিক্ষা, ধৈর্য ও ত্যাগের শিক্ষা দিয়ে গেছেন, তা থেকে শিক্ষা নেবেন। মুজিববর্ষ উদযাপনের নামে এলাকায় এমন কোনও আচরণ কারো সঙ্গে করবেন না, যাতে মানুষ কোনও প্রকার হয়রানির শিকার হন ও কষ্ট পান।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, মুজিববর্ষের কোনও অনুষ্ঠান নিয়ে কেউ যেন চাঁদাবাজির দোকান খুলে না বসে। চাঁদাবাজি করে এই অনুষ্ঠান যাতে কেউ না করে। ঘরে ঘরে গিয়ে মুজিববর্ষ করতে হবে, চাঁদা দিতে টাকা হবে ধার্য করবেন, অমুক দোকানদারকে এত দিতে হবে, অমুক ব্যবসায়ীকে অত দিতে হবে, অমুক বাড়িওয়ালাকে এত দিতে হবে, এসব বাড়াবাড়ি কোনও অবস্থায় সহ্য করা হবে না।

তিনি দল এবং সভাপতির পক্ষ থেকে পরিমিতিবোধ প্রদর্শনের আহ্বান জানান।