জে.জাহেদ, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরের ডবলমুরিং ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হায়দারকে গ্রেফতারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন নগর ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। রোববার (১ মার্চ) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

রাকিব হায়দার নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের অনুসারী হিসেবে পরিচিত।

কর্মসূচিতে অংশ নিয়ে ছাত্রলীগ নেতারা বলেন, প্রধানমন্ত্রী মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। নিজ দলের নেতাকর্মীদের মধ্যেও শুদ্ধি অভিযান চালাচ্ছেন তিনি। এমন সময় একজন অস্ত্রধারীকে পদে বসিয়ে প্রধানমন্ত্রীর সেই নির্দেশনার বিরুদ্ধে অবস্থান তৈরি করা হয়েছে। আমরা কমিটির অধিকাংশ নেতা মিলে তার বিরুদ্ধে অনাস্থা প্রকাশ ও গ্রেফতারের দাবি করছি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের গোসাইলডাঙ্গা ওয়ার্ডের উপনির্বাচন হয়। নির্বাচনে ওয়ার্ডটির বেচাশাহ মসজিদ এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করেন চার যুবক।

পরদিন অস্ত্রসহ তাদের ছবি প্রকাশিত হয় বিভিন্ন পত্রিকায়। চারজনের মধ্যে একজন ছিলেন রাকিব হায়দার। তিনি নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের বড় বোন কাউন্সিলর প্রার্থী বিবি মরিয়মের পক্ষে অবস্থান নিয়ে গোলাগুলিতে জড়িয়ে পড়েন।