শাহেদ মিজান, সিবিএন:

সেন্টমার্টিনগামী জাহাজে এক বিদেশী পর্যটককে অশালীন গালি দেয়া সেই যুবককে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৮ই ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে টেকনাফের হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলীর নেতৃত্বে তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটক যুবক হ্নীলা নাটমোরা পাড়ার হাফেজ আব্দুল খালেকের পুত্র সালমান (১৯)।

আটক সালমানের বন্ধু ফয়সাল এই ভিডিও সামাজিক যোগাযোগ ছড়িয়ে দিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে বিদেশী পর্যটকদের উপর এই ধরনের আচরণে চরম ক্ষুদ্ধ হয়ে উঠেন সর্বস্তরের মানুষ।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান, জাহাজে একদল যু্বক এক বিদেশীকে গালি-গালাজসহ অশালীন ভাষায় উত্যক্তের ভিডিও ফেসবুকে ভাইরাল হলে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়।বিদেশী পর্যটকে অশালীন আচরণ করায় পুলিশের নির্দেশে ওই যুবককে আটক করা হয়। তাকে আটক রেখে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানান, জাহাজে ওই যুবকেরা ওই বিদেশীর প্রতি যে আচরণ করেছে তা অত্যন্ত গর্হিত এবং আইন পরিপন্থি। অন্যদিকে তা দেশের ভাবমূর্তির উপর আঘাত হয়েছে। আটক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। তার সাথে থাকা অন্যান্যদেরও আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত থাকবে।