এক যুগ ১২ বছর ধরে কক্সবাজারবাসীর সুখ-দুঃখের কথা বলে আসছে অন্যতম সংবাদ মাধ্যম coxsbazarnews.com বা সিবিএন। একযুগ আগে স্থানীয় সংবাদ মাধ্যম হিসেবে সিবিএনের যাত্রা শুরু হলেও আজ ১২ বছরে সিবিএন বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় এক সংবাদ মাধ্যম।

এই সময়ের মধ্যে দেশে-বিদেশে সিবিএনের সৃষ্টি হয়েছে অজস্র পাঠক। বস্তুনিষ্ঠতা, নিরপেক্ষতা ও পাঠকপ্রিয়তার কারণে সিবিএন আজ একটি শক্তিশালী অনলাইন সংবাদমাধ্যম। সকাল-দুপুর-সন্ধ্যায় আপডেট নিউজ পেতে কক্সবাজারবাসীর পাশাপাশি বিশ্বের নানা প্রান্তে অবস্থানরত বাংলাদেশী মানুষের অন্যতম ভরসা সিবিএন।

আরো কয়েক বছর আগে আমার একটি আর্টিকেল সিবিএনে প্রকাশ হওয়ার পর প্রায় অর্ধশত দেশে অবস্থানকারী বাংলাদেশীদের পক্ষ থেকে আমি মাসব্যাপী টেলিফোন পেয়েছিলাম। এতেই বোঝা যায় সিবিএন কত শক্তিশালী অনলাইন সংবাদমাধ্যম।

আজকের দিনে একটি আপডেট সংবাদমাধ্যমের কাছে পাঠকের অনেক প্রত্যাশা। বিশেষ করে সিবিএনের একযুগ পূর্তিতে শিক্ষা-সংস্কৃতি উন্নয়ন ও আইন-শৃঙ্খলা স্থিতিশীল রাখার ক্ষেত্রে সিবিএন আরও বেশি ভূমিকা রাখবে-এটাই কাম্য।

আমি সিবিএন ও এর সম্পাদক আমার অত্যন্ত স্নেহধন্য প্রফেসর আক্তার চৌধুরী, সিবিএনে কর্মরত সাংবাদিক ও সিবিএনের অসংখ্য পাঠকদের প্রতি জানাচ্ছি অফুরান শুভেচ্ছা।

শামসুল হক শারেক

বিশেষ সংবাদদাতা ও কক্সবাজার ব্যুরো প্রধান দৈনিক ইনকিলাব।

প্রতিষ্ঠাতা সম্পাদক দৈনিক হিমছড়ি।
১৪ ফেব্রুয়ারী ২০২০ ইং।
মোবাইলঃ ০১৮১৯-১৭০ ১৯০। e-mail : Inqilab.cox@gmail.com