আবুল কালাম, চট্টগ্রাম:

আওয়ামী লীগের ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চসিকের বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার ( ১১ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে দলীয় নেতাকর্মী ও সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরদের সাথে নিয়ে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এসময় সাংবাদিকদের তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদেশ-নির্দেশ শিরোধার্য করে রাজনীতি করি। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে ’৬৯ এর গণঅভ্যুত্থানের মিছিল থেকে আমার সৃষ্টি। সে থেকে দীর্ঘ ৫০ বছর চট্টগ্রামের মাটিতে আওয়ামী লীগের রাজনীতি সুসংহত, সুসংগঠিত করতে বারে বারে জীবনের ঝুঁকি নিতেও দ্বিধা করিনি। জিয়া-এরশাদ-খালেদা এবং জামায়াত-শিবিরের মৃত্যু পরোয়ানা ‍উপেক্ষা করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করতে গিয়ে নিজের সমস্ত শক্তি, মেধা, জীবন-যৌবন ঢেলে দিয়েছি। ’৭৫ এর পরবর্তীতে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে রাজপথে থেকে নেতৃত্ব দিয়েছি।

রাজনীতির অনেক ঘাত-প্রতিঘাত পেরিয়ে আমি আজকের এ পর্যায়ে এসেছি। ৫ বছর আগে নেত্রী আমাকে মনোনয়ন দিয়ে মেয়র হওয়ার সুযোগ করে দিয়েছিলেন। আরামকে হারাম করে কাকডাকা ভোর থেকে শুরু করে রাত ১টা পর্যন্ত দিনরাত চেষ্টা করেছি নগরবাসীকে সর্বোচ্চ সেবা দিতে। আমার ওয়াদার ৯০ শতাংশ আমি পূর্ণ করেছি। লোভলালসা, অনিয়ম-দুর্নীতির উদ্ধে উঠে দায়িত্ব পালনের চেষ্টা করেছি।

মাননীয় প্রধানমন্ত্রী আমাকে পুনর্বার মেয়র হওয়ার সুযোগ দিলে বাকি কাজ সম্পন্ন করে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত নিরাপদ বাসযোগ্য বিশ্বমানের নগর গড়ে তোলার আমার যে চেষ্টা এবং স্বপ্ন তা পূরণে এগিয়ে যাবো।