পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে অবসরপ্রাপ্ত শিক্ষক ও এসএসসি পরিক্ষার্থীসহ একই পরিবারের পাঁচজনকে পিটিয়ে জখম করেছে দূর্বৃত্তরা। রবিবার সকাল সাড়ে ৬টার দিকে মগনামা ইউনিয়নের বাইন্যাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন একই এলাকার মৃত একরাম মিয়ার ছেলে প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মজিদ (৬২), তার ভাই রশিদ আহমদ (৫৭), হাজী কামাল (৫৫), আব্দুল মজিদের ছেলে এসএসসি পরীক্ষার্থী আশরাফুল মেহরাব (১৫) ও তাজু মিয়ার ছেলে মো. আরিফ (১৭)।

আহত আব্দুল মজিদের ছেলে আরিয়ান শহীদ বলেন, ২০০৩ সালে আমার বাবা ও দুই চাচা মিলে বাইন্যাঘোনা এলাকায় এক কানি জমি কিনেন। সেসময় থেকে জমিটি আমাদের ভোগদখলে রয়েছে। রোববার ভোরে ফজরের নামাজ শেষে ফেরার পথে দেখতে পান ওই জমিতে একটি টংঘর স্থাপন করছিল কিছু লোক। এতে বাধা দিতে গেলে তাকে পিটিয়ে গুরুতরভাবে আহত করেন। খবর পেয়ে তাকে উদ্ধার করতে গেলে আমার দুই চাচা হাজী কামাল, রশিদ আহমদ, আমার ছোটভাই আশরাফুল মেহরাব ও ফুপাতো ভাই মো. আরিফকে মারধর করে। একই এলাকার মনছুর আলম, মো. কালু, পাখি আক্তার, কবির হোসেন, আলী হোসেন, রুবি আক্তার দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এ হামলা চালায়। পরে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা আমরা আহতদেরকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। কিন্তু আমার বাবা ও চাচা হাজী কামালের অবস্থা আশংকাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে চিকিৎসক।

এব্যাপারে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগতভাবে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।