আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন, বিশিষ্ট ইসলামিক স্কলার, বাংলাদেশে ইসলামি সঙ্গীত তথা ইসলামি সংস্কৃতির অন্যতম পুরোধা ব্যক্তিত্ব কোটি জনতার প্রাণের স্পন্দন আল্লামা তারিক মুনাওয়ারের সাথে সাক্ষাৎ করেছেন চকরিয়া উপজেলার শাহারবিল ইউনিয়নের কৃতি সন্তান, লেখক ও ছাত্রনেতা তাওহীদুল ইসলাম নূরী।

সম্প্রতি নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জে তিনি এই সাক্ষাতে মিলিত হন। এসময় আল্লামা তারিক মুনাওয়ার তাওহীদুল ইসলাম নূরীকে আল্লাহর বিধান এবং রাসূলের আদর্শ অনুসারে জীবন গঠনে আরও বেশি আন্তরিক হতে বলেন। তিনি বলেন যে, শান্তির পথ ইসলাম। যত বাধা বিপত্তি আসুক না কেন এই পথ থেকে বিচ্যুত হওয়া যাবে না। আল্লাহর পথ তথা ইসলাম ছাড়া সফলতা এবং বাঁচার জন্য আর অন্য কোন পথ নাই। সুতরাং, সকলের রাসূলের দেখানো ইসলামের পথে চলা একান্ত জরুরি। একইদিন দিন রাতে নোয়াখালীর পন্ডিতেরহাটে আল্লামা তারিক মুনাওয়ারের একটি মাহফিলেও যোগদান করেন তিনি।

তাওহীদুল ইসলাম নূরী জানান, দীর্ঘ সাত বছরেরও বেশি সময় পরে আল্লামা তারিক মুনাওয়ারের সাথে তার এই বহুল প্রতীক্ষিত সাক্ষাৎ হয়েছে। মাঝখানে প্রায় চার বছর মাননীয় মুফাসসিরে কোরআন দেশের বাহিরে থাকায় এবং দেশে ফিরেও বিভিন্ন জায়গায় প্রশাসন কর্তৃক তার আগমনে নিষেধাজ্ঞা জারি করায় আগে থেকে সাক্ষাতসূচী থাকার পরও আর সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। তাই দীর্ঘ সময়ের এই পুঞ্জিভূত বহুল সাক্ষাতের জন্য মহান আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন করে আল্লামা তারিক মুনাওয়ার যেন সুস্থ ও নিরাপদে থেকে দীর্ঘ সময় একজন দ্বীনের দা’য়ী হিসেবে বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহর সেবা করতে পারেন তার জন্য তাওহীদুল ইসলাম নূরী সকলের আন্তরিক দোয়া কামনা করেছেন।