প্রেস বিজ্ঞপ্তি:
বিএনপির চেয়ারম্যান পার্সন দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ পালন করেছে কক্সবাজার জেলা বিএনপি।  শনিবার বিকাল ৩টায় জেলা কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছের অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির আহ্বায়ক রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সদস্য সচিব আবুল কাশেম, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল।

বিক্ষোভ সমাবেশে শাহজাহান চৌধুরী বলেন, গণতন্ত্রের মা দেশনেত্রী খালেদা জিয়াকে গণতন্ত্রের মুক্তির জন্যই আজকে কারাগারের অন্ধপ্রকোষ্টে মানবেতর জীবন কাটাচ্ছে হচ্ছে। এর পিছনের কারণ হচ্ছে, আপনার ভোট তারা ছিনতাই করবে। মৌলিক অধিকার কেড়ে নেবে। বাকস্বাধীনতা কেড়ে নেবে। গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে। গণতন্ত্রসহ এসব অধিকার হরণ করা এবং খালেদা জিয়াকে আটকিয়ে রাখার বিষয়টা আলাদা করে দেখার সুযোগ নেই। যতদিন গণতন্ত্রের মা খালেদা জিয়া কারাগারে থাকবেন ততদিন পর্যন্ত গণতন্ত্রের মুক্তি মিলবে না।

সাবেক ছাত্রদল নেতা একরামুল হকের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। সমাবেশের আগে বিএনপি ও অঙ্গ-সংগঠনের শহর ও শহরতলীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল সহকারে সমাবেশে যোগ দেন। সমাবেশে জেলা বিএনপির ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।