মহেশখালী প্রতিনিধি:
স্কাউটে অসামান্য অবদানের জন্য রাষ্ট্রপতি স্কাউট অ্যাওয়ার্ড পেলেন মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলার তানভীর মাহতাব হোসাইন ইনান। সোমবার বিকালে গাজীপুরের মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ইনানের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন মহামান্য রাষ্ট্রপতি ও চিফ স্কাউট মোহাম্মদ আবদুল হামিদ। কক্সবাজার জেলায় মহেশখালী উপজেলার প্রথমবারের মতো রাষ্ট্রপতি স্কাউট অ্যাওয়ার্ড পাওয়ার কৃতিত্ব অর্জন করেন ইনান।

মহেশখালীর গৌরব তানভীর ইনান লামা ফাঁসিয়াখালী হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার হুমায়ূন কবির ও সুফিয়া কবির দম্পতির একমাত্র সন্তান। সে উত্তর নলবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে এপ্লাস ও  চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে জেএসসিতে গোল্ডেন এপ্লাস অর্জন করেছিলো। সে বর্তমানে চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে ২০২০ সালে বিজ্ঞান বিভাগের এসএসসি পরিক্ষার্থী, এবং উক্ত প্রতিষ্ঠানের স্কাউট দলের হয়ে সে রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড অর্জন করেন।

প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্টানে মহেশখালীর তানভীর মাহতাব হোসাইন ইনান ছাড়াও স্কাউটে অসামান্য অবদানের জন্য স্কাউট চিফ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে ‘রাষ্ট্রপতি রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ এবং সারাদেশর ৪৭ শিক্ষার্থীকে ‘রাষ্ট্রপতির স্কাউট অ্যাওয়ার্ড’ তুলে দেন রাষ্ট্রপতি ও চিফ স্কাউট মোহাম্মদ আবদুল হামিদ। তানভীর মাহতাব হোসাইন ইনান এই অর্জনের জন্য তাঁর শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠের স্কাউট শিক্ষক, সকল শিক্ষক শিক্ষিকা মণ্ডলী, পরিচালনা পর্ষদ, কর্মচারীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। আগামীতে এই অর্জন অভ্যহত থাকার জন্য সে সকলের দোয়া প্রার্থী।