আলমগীর মানিক,রাঙামাটি :

অফিস থেকে ছুটি নিয়ে বাড়ি যাওয়ার পথে নিখোঁজ হওয়ার পাঁচদিন পর অবশেষে কাপ্তাই হ্রদ থেকে বিএফডিসি’র ফ্রিজ অপারেটর তাপস কান্তি দত্তের (৫০) লাশ উদ্ধার করেছে দমকল বাহিনী। গত ২৭শে অক্টোবর সকাল সাত টার সময় নিজ কর্মস্থল কাপ্তাই মৎস্য উন্নয়ন কর্পোরেশনের কার্যালয় থেকে ১২দিনের ছুটি নিয়ে বের হয়ে নিখোঁজ হয়ে যায় তপন কান্তি দত্ত।

নিখোঁজের পর হতে মঙ্গলবার তপনের স্ত্রী কাপ্তাই থানায় লিখিত অভিযোগের মাধ্যমে তার স্বামী নিখোঁজের বিষয়টি পুলিশকে অবহিত করেন। এরপর থেকে পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা নিয়ে কাপ্তাই বিএফডিসির লোকজন তপনকে বিভিন্ন স্থানে খুঁজতে থাকে। বৃহস্পতিবার স্থানীয় জেলেদের কাছ থেকে কাপ্তাই হ্রদে লাশ ভাসতে থাকার খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে ভাসতে লাশটি উদ্ধার করে। পরে বিএফডিসির লোকজন ও নিহতের পরিবারের সদস্যরা লাশটি তপনের বলে সনাক্ত করেন।

কাপ্তাই বিএফডিসির উপ-ব্যবস্থাপ মাসুদ আলম জানিয়েছেন, ১২দিনের ছুটি নিয়ে গত ২৭ তারিখ সকালে অফিস থেকে বের হয়েছিলো তপন। আমরা সকলেই মনে করেছিলাম তিনি তার চট্টগ্রামের আনোয়ার গ্রামের বাড়িতে গিয়েছেন। কিন্তু ২৯ তারিখে তার স্ত্রী অফিসে জানালেন যে,তার স্বামী বাড়িতে যায়নি। বিষয়টি তাৎক্ষনিকভাবে পুলিশকে অবহিত করা হয়। এরপর থেকে তাকে বিভিন্ন স্থানে খোঁজা হয়েছিলো। অবশেষে বৃহস্পতিবার সকালে কাপ্তাই হেলিপ্যাডের পাশে রাইট ব্যাংক কলোনীর সামনে কাপ্তাই হ্রদে ভাসমান অবস্থায় নিহত তপনের মরদেহ উদ্ধার করা হয়।

মাসুদ আলম জানান, এরআগে গত ২৩শে অক্টোবর রাঙামাটি কেন্দ্র থেকে তাকে বদলী করে কাপ্তাই কেন্দ্রে পাঠিয়েছিলো উর্ধতন  কর্তৃপক্ষ।