এস. এম. তারেক, ঈদগাঁও:
কক্সবাজারের গুরুত্বপূর্ণ বানিজ্যিক এলাকা কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওকে থানায় উন্নীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিশাল শোকরানা সভার আয়োজন করা হয়েছে।

৩০ অক্টোবর বুধবার বিকেলে ঐতিহাসিক ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রামু কক্সবাজার আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে এবং সাবেক ঈদগাঁও সাংগঠণিক উপজেলা ছাত্রলীগের সভাপতি নওশাদ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ। প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে “ জেলার অন্যতম বানিজ্যিক উপ-শহর ঈদগাঁওকে থানায় উন্নীতকরনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। বৃহত্তর ঈদগাঁওকে থানায় উন্নীত করনের পেছনে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম, বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল , ঈদগাঁও’র কৃতি সন্তান ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব হেলাল উদ্দিন আহমদ, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান খান বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, জাতিসত্ত্বার কবি মুহম্মদ নুরুল হুদা, মাস্টার নুরুল আজিমসহ সংশ্লিষ্ঠদের প্রতিও তিনি কৃতজ্ঞতা জানান।

এছাড়া ঈদগাঁওকে উপজেলা বাস্তবায়নের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি উপস্থিতদের অবগত করেন।

অনুষ্ঠানের সভাপতি সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলও “কক্সবাজার সদরের ঈদগাঁওকে থানায় উন্নীতকরনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অচিরেই বৃহত্তর ঈদগাঁও’র ৫টি ইউনিয়ন নিয়ে ঈদগাঁওকে উপজেলায় উন্নীত করা হবে। যেসকল ইউনিয়ন নিয়ে প্রস্তাবিত ঈদগাঁও উপজেলা গঠিত হবে সেগুলো হচ্ছে ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী, ইসলামাবাদ এবং ইসলামপুর।

সাংসদ কমল বলেন, ঈদগাঁও’র জনগণ অল্প কিছুদিনের মধ্যেই তৃণমূল পর্যায়ে সরকারী সেবা পেতে শুরু করবে। দগাঁওবাসীকে থানায় মামলা করতে আর ৪০ কিমিঃ দুরের কক্সবাজার সদরে গিয়ে ধর্ণা দিতে হবেনা। ঈদগাঁওবাসী মামলা মোকদ্দমা এখন ঈদগাঁওতেই করতে পারবেন। তিনি আরো জানান, ঈদগাঁওকে উপজেলায় উন্নীত করার বিষয়টি তার নির্বাচনী অঙ্গীকার ছিল। বৃহত্তর ঈদগাঁও’র গণমানুষের দাবী পূরণ করতে পেরে তিনি সর্বশক্তিমান আল্লাহতা’য়ালার নিকট শোকরিয়া জ্ঞাপন করেন।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের সদস্য ডাঃ সাইফুদ্দীন ফরাজী, কক্সবাজার সদর উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব আবু তালেব, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, জেলা পরিষদ সদস্য ও ঈদগাঁও ইউপি চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক অধ্যাপক ফিরোজ আহমদ, যুবলীগ নেতা হুমায়ুন কবির হিমু, সদর উপজেলা আ’লীগ সহসভাপতি হুমায়ুন তাহের চৌধুরী হিমু, সাংগঠণিক সম্পাদক লুৎফুর রহমান আজাদ, ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান নুর ছিদ্দিক, পোকখালীর ইউপি চেয়ারম্যান রফিক আহমদসহ আরো অনেকে বক্তব্য রাখেন। এর আগে ঈদগাঁওকে থানায় উন্নীত করায় মাধ্যমিক শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের পক্ষে সংগঠণটির সভাপতি এস. এম. তারিকুল হাসান তারেক, সহসভাপতি নুরুল আমিন হেলালী, সাংবাদিক ও কলামিস্ট কাফি আনোয়ার, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, অর্থ সম্পাদক তপন কান্তি তালুকদার, দপ্তর সম্পাদক শাহ আলম, সদস্য মোঃ রেজাউল করিম।

অনুষ্ঠানের সভাপতি আলহাজ সাইমুম সরওয়ার কমল এবং প্রধান অতিথি লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সভায় উপস্থিত ছিলেন- পোকখালী ইউপি আ’লীগ সভাপতি মোজাহের আহমদ, ঈদগাঁও ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক তারেক আজিজ, জালালাবাদ ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম খান, ইসলামাবাদ ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ইসলামপুর ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা যুবলীগ সহসভাপতি মিজানুল হক, সহসভাপতি ওসমান সরওয়ার আলম ডিপো, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক রাশেদ উদ্দিন রাশেদ, সাবেক ঈদগাঁও সাংগঠণিক উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবু হেনা বিশাদ, ঈদগাঁও সাংগঠণিক উপজেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সহসম্পাদক ইরফানুল করিম, ঈদগাহ ফরিদ আহমদ কলেজ ছাত্রলীগের যুগ্ন আহবায়ক আবদুল্লাহ আল মামুন, জালালাবাদ ইউনিয়ন ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি সাইয়েদ আহসান তানবীর, সাধারণ জাহেদ ইকবাল হাসিবসহ আ’লীগ ও সহযোগী সংগঠণের বিপুল সংখ্যক নেতাকর্মী, এলাকার মুরব্বী, ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ঈদগাঁওকে থানায় উন্নীতকরনের বিষয়টিকে স্বরণীয় করে রাখতে আগামী ৭ ডিসেম্বর ’১৯ খ্রিঃ ঐতিহাসিক ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মেজবান অনুষ্টান আয়োজন করা হবে বলে ঘোষনা দেন সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। মেজবান অনুষ্টানে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব হেলাল উদ্দিন আহমদসহ আ’লীগ ও সহযোগী সংগঠণের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নের্তৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে অনুষ্টানের পক্ষ থেকে জানানো হয়। অনুষ্টানে উপস্থিত ব্যক্তিবর্গ কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওকে থানায় উন্নীতকরনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান ও ঈদগাঁওকে থানায় উন্নীত করার জন্য যারা গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।