আলমগীর মানিক,রাঙামাটি:
রাঙামাটির রাজস্থলীর জিরো মাইল থেকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যাওয়া ৩৩৩নং ঘিলাছড়ি মৌজার হেডম্যান ও সাবেক ইউপি চেয়ারম্যান দ্বীপময় তালুকদারকে হত্যা করেছে আঞ্চলিকদলীয় সন্ত্রাসীরা। বুধবার সকাল সাড়ে সাতটার সময় তার লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা। নিহতের পারিবারিক সূত্র ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। অপহরণের ঘটনাস্থলের পাশ্বোর্ক্ত জঙ্গল থেকে দ্বীপময়ের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানাগেছে। নিহতের মাথায় গুলি করাসহ ধারালো অস্ত্র দিয়ে নির্মমভাবে কুপিয়ে হত্যা হয়েছে হেডম্যান দ্বীপময় তালুকদারকে।
রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মফজল আহাম্মেদ জানিয়েছেন সকাল সাতটার সময় একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা নিরাপত্তা বাহিনীকে খবর দেয়। এসময় আমি ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় হেডম্যান দ্বীপময় তালুকদারের মরদেহ পড়ে থাকতে দেখেছি। তিনি জানান, আমরা নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠাবো। এরআগেমঙ্গলবার সন্ধ্যায় নিহতের পরিবারের পক্ষ থেকে দ্বীপময়কে পাওয়া যাচ্ছেনা মর্মে রাজস্থলী থানা পুলিশকে বলে মৌখিকভাবে জানিয়েছিলো।
মঙ্গলবার বেলা আড়াইটার সময় রাজস্থলীর তাইতং পাড়াস্থ জিরো মাইল এলাকা থেকে অস্ত্রের মুখে তাকে অপহরণ করে নিয়ে গিয়েছিলো সন্ত্রাসীরা। সকালে নিহতের লাশ উদ্ধারের পর সকাল সাড়ে আটটার সময় রাজস্থলী বাজারে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসারা। বিক্ষোভ কর্মসূচী থেকে এই নির্মম হত্যার সাথে জড়িত পাহাড়ি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে অনির্দিষ্ট্যকালের জন্য রাজস্থলী বাজার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ব্যবসায়ী ও স্থানীয়রা।
এই ঘটনার সাথে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এর অস্ত্রধারি সন্ত্রাসীরা জড়িত রয়েছে বলে পারিবারিক একটি সূত্র প্রতিবেদককে জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে পরিবারিক ঐ সদস্য জানান, আমরা অপহরনের বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই রাতে জেএসএস এর শীর্ষ নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করেছি। কিন্তু তারা বিষয়টি অস্বীকার করেছে এবং আমাদেরকে ধৈয্য ধরার পরামর্শ দিয়েছিলো।
মঙ্গলবার দুপুর আড়াইটার সময় তাকে অপহরণ করা হয়েছে বলে স্থানীয় কার্বারী শান্ত তঞ্চঙ্গ্যা ও রাজস্থলী থানার ওসি তদন্ত ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। স্থানীয় সূত্রে জানাগেছে, দ্বীপময় তালুকদার বাংলাদেশ সেনাবাহিনীর ২৬ ইসিবি’র মাধ্যমে রাজস্থলীর তাইতং পাড়া এলাকায় সড়কের কাজ তদারকির দায়িত্ব শেষে সঙ্গে আরো তিনজনকে সাথে নিয়ে বাড়ি ফেরার পথে জিরো মাইল এলাকায় পৌছুলে একদল অস্ত্রধারি পাহাড়ি সন্ত্রাসী তাদের গতিরোধ করে হেডম্যানের পরিচয় নিশ্চিত হয়ে অস্ত্রের মুখে তাকে তুলে গভীর অরন্যের দিকে নিয়ে যায়। এসময় তিন রাউন্ড গুলির শব্দও শোনা গেছে বলে জানিয়েছেন স্থানীয় কার্বারী।
এদিকে এই ঘটনার প্রতিবাদে অপহৃতকে উদ্ধারের দাবিতে রাজস্থলী বাজারে বিক্ষোভ মিছিল করেছে। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা অপহৃত হেডম্যানকে অবিলম্বে উদ্ধারের দাবি জানিয়েছে।