ডেস্ক নিউজ:
আবার বেড়েছে ডেঙ্গু রোগ। ঢাকার বাইরে এই সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় (৫ অক্টোবর সকাল ৮টা থেকে ৬ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৪জন। আর গতকাল ছিল ২৬৯ জন। এরমধ্যে ঢাকায় নতুন রোগীর সংখ্যা ৭৩ জন আর ঢাকার বাইরে ২৪১ জন, যা গতকাল ঢাকায় ছিল ৬০ জন আর ঢাকার বাইরে ২০৯ জন। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানা গেছে।

কন্ট্রোল রুম থেকে জানা গেছে, দেশের হাসপাতালগুলোয় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন এক হাজার ৩৩৮জন। গতকাল এই সংখ্যা ছিল এক হাজার ৭৭ জন। এর মধ্যে ঢাকার ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪৭০ জন। ঢাকার বাইরে ভর্তি আছেন ৮৬৮ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯ হাজার ৯৩০ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৩৫৬ জন।

বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ২৩৬ রোগী মারা গেছেন বলে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানানো হয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত ৮১ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে কমিটি।