মোঃ বজলুর রহমান, ঈদগাঁওঃ

কক্সবাজার সদরের ব্যস্ততম বানিজ্যিক এলাকা ঈদগাঁও’র ইসলামাবাদ বাঁশঘাটা বাজার পরিচালনা সমিতির নির্বাচন আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে।
শনিবার (৫ অক্টোবর) ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দুপুর ১২ টায় ভোট গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করেন চেয়ারম্যান নুর ছিদ্দিক।
এ সময় ইউপি সদস্য সাইফুল ইসলাম, দিদারুল আলম, আবুবক্কর ছিদ্দিক বান্ডি ও সংরক্ষিত মহিলা সদস্য নাছিমা আক্তার, রাজনীতিবিদ আবছার কামালসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দুপুর ১২ থেকে বিকেল ৪ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। প্রকাশ্যে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।
৭ পদের মধ্যে মাত্র সভাপতি পদে ভোট গ্রহণ হয়। একজন সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বাকি ৬ পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
এতে সভাপতি পদে নুরুল ইসলাম নুরু আনারস প্রতীকে ৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সেনাবাহিনীর (অবঃ) সার্জেন্ট মোঃ নুরুল আলম চেয়ার প্রতীক নিয়ে পেয়েছেন ৭ ভোট।
বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিতরা হলেন- সহসভাপতি মোঃ নুরুল আবছার, সাধারণ সম্পাদক মোঃ দিদার হোছাইন সোহেল, সহ-সাধারণ সম্পাদক পিন্টু মল্লিক, অর্থ সম্পাদক স্বরুপ কান্তি দে, সাংগঠনিক সম্পাদক আবদুল লতিফ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক গোপাল কান্তি দে। কার্যকরী পরিষদের নবনির্বাচিত ৭ জন মোট সদস্যদের মধ্য থেকে আবার ৪ জনকে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে অন্তর্ভুক্তির মাধ্যমে মোট ১১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী পরিষদ গঠণ করবেন। নির্বাচিতরা শপথ গ্রহণের দিন হতে আগামী ২ বছরের জন্য সংগঠণের সদস্যদের কল্যানার্থে দায়িত্ব পালন করে যাবেন। সংগঠনের উদ্যোক্তা হাফিজুর রহমান বাবলুর প্রচেষ্টায় প্রথমবারের মত এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচন পরিচালনা পরিষদ সভাপতি মোঃ বেলাল উদ্দিন, সদস্য সচিব মাস্টার নুরুল ইসলাম ও সদস্য ছানা উল্লাহ নির্বাচন ভোট গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করেন।
ভোট গ্রহণে নিরাপত্তার দায়িত্বে ছিলেন গ্রাম পুলিশ মমতাজ আহমদ, মোঃ হোছন, হরিশংকর জলদাশ এবং আনসার সদস্য জয়নাল উদ্দিন।
সমিতির নিবন্ধিত ভোটার ছিল মোট ৮৪ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ৭৯ জন, অনুপস্থিত ছিল ৫ জন।
উল্লেখ্য, প্রথমবারের মতো এ নির্বাচনের পুর্বে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির দায়িত্বে ছিলেন হাফিজুর রহমান বাবলু, হাফেজ মুহাম্মদ বজলুর রহমান, আমানে আলম লিমু, নুরুল আলম ও নুরুল ইসলাম।