আবদুল মজিদ, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে হাফেজ মৌলানা রুহুল আমিন নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা।

৫অক্টোবর (শনিবার) সকাল ৯টার দিকে উপজেলার কৈয়ারবিল ইউপির ৯ নম্বর ওয়ার্ডের মধ্যম কৈয়ারবিল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রুহুল আমিন ওই এলাকার মৃত আমিন উল্লাহ’র ছেলে এবং কৈয়ারবিল মখজনুল উলুম মাদারাসার প্রতিষ্ঠাতা পরিচালক।

তাকে বাঁচাতে নিহত রুহুল আমিনের বড় ভাই আমিনুর রশিদ এগিয়ে গেলে তাকেও কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। এ ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয়দের সহায়তায় মোহাম্মদ বেলাল উদ্দিন নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, হাফেজ রুহুল আমিন গংয়ের ভোগ দখলীয় এক খন্ড জমির মালিকানা দাবী করে আসছিল একই এলাকার মৃত মো: শফির পুত্র বেলাল উদ্দিন গং। পরে ওই জমি রুহুল আমিনের ভাই মামুন মাস্টারকে বিক্রিও করেন। ওই জমি দখল উচ্চেদ করে মামুন মাস্টারকে দখল বুঝিয়ে দিতে অভিযুক্ত বেলাল উদ্দিন ও তার ছেলে হুমায়ুনের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে এ হত্যাকান্ড ঘটিয়েছে।

চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান বলেন, কৈয়ারবিল এলাকায় জমির বিরোধের জের ধরে বৃদ্ধকে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের আটক করতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে। পরে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।