ইমাম খাইরঃ
সৌদিআরবের মক্কা প্রবাসীদের সংবর্ধনায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লেঃ কর্ণেল (অব.) ফোরকান আহমদ বলেছেন, কক্সবাজারকে বিশ্ব দরবারে উন্নত এলাকা হিসেবে পরিচিত করতে দল-মত নির্বিশেষে সবার সহযোগিতা নিয়ে কাজ করছি। দায়িত্ব নেয়ার মাত্র এক বছরে অনেক কাজ হয়েছে। আরো অনেক কর্ম পরিকল্পনা হাতে রয়েছে। কক্সবাজারের কাঙ্খিত উন্নয়নে প্রবাসীদেরও পরামর্শ ও সহযোগিতা দরকার।
বৃহস্পতিবার (১১ জুলাই) দিবাগত রাতে মক্কা সরাইয়ার রাশিদিয়া ক্লাবে ‘আমরা বন্ধু পরিষদ মক্কা প্রবাসী’ নামক একটি সংগঠন এই সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করে।
পবিত্র হজ পালন করতে গিয়ে প্রবাসী কক্সবাজারবাসীর পক্ষ থেকে দেয়া সংবর্ধনার জবাবে কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, আপনারা দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। আপনাদের যেকোন প্রয়োজন সরাসরি আমাকে জানাবেন। সাধ্যমতো সহযোগিতা করব।
তিনি বলেন, কক্সবাজারের উন্নয়নে ইতোমধ্যে অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প হাতে নেয়া হয়েছে। বেশ কয়েকটি কাজ বাস্তবায়ন হতে চলেছে।
মক্কা প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী রমজান মোহাম্মদের সভাপতিত্বে সংবর্ধনা ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন মক্কা প্রবাসী ফোরামের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক এম এ মান্নান।
তিনি বলেন, আমরা প্রবাসে থাকলেও সার্বক্ষণিক দেশের খোঁজখবর রাখি। দেশের কোন অঘটনে মন কেঁদে ওঠে। উন্নতি ও অগ্রগতির সংবাদ পেলে মনটা ভরে যায়।
এ সময় তিনি কক্সবাজারের উল্লেখযোগ্য সমস্যাসমূহ চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে তা সমাধানে কর্নেল ফোরকানকে পরামর্শ দেন।
প্রয়োজনে প্রবাসীরা সর্বোচ্চ সহযোগিতা করবে বলে জানান এম এ মান্নান।
মাসুদ খান রাসেলের পরিচালানায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন -মক্কা প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ফিরোজ আহমদ, বঙ্গবন্ধু পরিষদ মক্কার সিনিয়র সহ-সভাপতি রমজান, সাংবাদিক খলিলুর রহমান, আমরা বন্ধু পরিষদ মক্কা প্রবাসী সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সেলিম আজাদ, বিশিষ্ট ব্যবসায়ী ইসমাইল প্রমুখ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা ও PGR এর সাবেক ডেপুটি কমান্ডার, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল (অব.) ফোরকান আহমদ পর্যটন নগরী কক্সবাজারের সার্বিক উন্নয়নসহ দেশের উন্নয়নের চিত্র সবার কাছে উপস্থাপন করেন। এসময় তিনি দায়িত্ব পালনে সবার দোয়া কামনা করেন।