আবুল কালাম, চট্টগ্রাম:

টানা ভারী বর্ষণে ফের ডুবে গেছে চট্টগ্রাম মহানগরে বাসা বাডি সহ একাধিক এলাকা রাস্তা। নগর ঘুরে দেখা যায় প্রবর্তক মোড়.,মেগহদিবাগ , আগ্রাবাদ, হালিশহর, ফইল্যাতলী, জেলে পাডা, বাকলিয়া, চকবাজার, কাতালগঞ্জ, মুরাদপুর, দুই নম্বর গেটসহ প্রায় পুরো শহর জুড়ে হাঁটু থেকে কোমর সমান পানি আর কোন কোন সডক বন্ধ দেখা যায়।পানি বন্ধী মানুষ।জনজীবন থমকে আছে।

আরও দেখা যায় নগরের আসপাসে পানি ঢুকে পড়েছে বিভিন্ন এলাকার বাসা-বাড়ি আর দোকান-পাটে। কয়েকটি সড়ক পানির নিচে তলিয়ে যাওয়ায় সেখানে বন্ধ রয়েছে গণপরিবহন চলাচল।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (১৩ জুলাই) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মো. আব্দুল হান্নান জানান, আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্র এবং ভারী ও অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টায় বাতাসের গতিবেগ দক্ষিণ, দক্ষিণ পশ্চিম দিক থেকে ১২-১৮ কিলোমিটার থাকবে। যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।