মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ৩ দিনের সফরে কক্সবাজার এসেছেন। তিনি শুক্রবার ১২ জুলাই সকাল ১১ টায় বাংলাদেশ বিমান যোগে স্বপরিবারে কক্সবাজার পৌঁছান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় একইদিন বিকেল সোয়া ৫ টা থেকে ৬ টা পর্যন্ত কক্সবাজারের উখিয়ার বীচে অভিজাত ৫ তারকা হোটেল রয়েল টিউলিপে “উন্নত বাংলাদেশ বিনির্মাণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার শীর্ষক” এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিষয়টি নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্বস্ত একটি সুত্র সিবিএন-কে নিশ্চিত করেছেন।

মতবিনিময় সভায় কক্সবাজারের ১, ২, ৩ ও ৪ নম্বর আসনের সংসদ সদস্য যথাক্রমে আলহাজ্ব জাফর আলম, আশেক উল্লাহ রফিক, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, শাহীন আক্তার চৌধুরী, আরআরআরসি আবুল কালাম, বিজিবি’র রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজেদুর রহমান, কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, ডিজিএফআই’র কক্সবাজার অফিস প্রধান জিএস কর্নেল হাসান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, কউক’র সদস্য (প্রকৌশল) লে. কর্নেল আনোয়ারুল ইসলাম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জল কর, শৈবালের ব্যবস্থাপক প্রমুখ উপস্থিত ছিলেন।

সুত্র মতে, মতবিনিময় সভায় কক্সবাজারের সামগ্রিক উন্নয়ন, আইনশৃঙ্খলা পরিস্থিতি সহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ মতবিনিময় হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জ্যেষ্ঠ সন্তান ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এখন রয়েল টিউলিপ হোটেলে স্বপরিবারে অবস্থান করছেন এবং আগামী রোববার ১৪ জুলাই বিমানযোগে তিনি কক্সবাজার ত্যাগ করবেন বলে একই সুত্র নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সাথে মতবিনিময় সভার ছবি ও তথ্য আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও সংসদ সদস্যদের ফেসবুকে শুক্রবার রাত্রে আপলোড করা হয়েছে। সিবিএন-ব্যবহৃত ছবি সেখান থেকে নেয়া হয়েছে।