ইকবাল হোসাইন

কক্সবাজারে নতুন করে ডিসি কলেজের প্রয়োজন ছিলো না।  কারণ বর্তমানে কক্সবাজারে অনেক মানসম্মত কলেজ রয়েছে। তারপরও এই মহৎ একটি উদ্যোগের জন্য জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন মহোদয় প্রশংসার দাবিদার।

আমি বলতে চাই, আপনি আরেকটি মহৎ উদ্যোগ নিন। তা হলো- আপনার নামে ভোলা বাবুর তেলের পাম্প থেকে বাস টার্মিনাল পর্যন্ত রোডটা ‘ডিসি রোড’ ঘোষণা করে আপনি নিজের তদারকিতে রোডটা ফুটপাতসহ আগামী ৫০ বছর যেন সংস্কারের নামে কোন সরকারী টাকা তছরুপ করতে না হয় তার একটা মাস্টারপ্ল্যানসহ ব্যবস্থা করে দিন। দেখবেন, আপনি উক্ত রোডে চলাচলকৃত মানুষের দোয়ায় পরকালে মুক্তি পেয়ে যাবেন। কক্সবাজারবাসী এ রোডটা নিয়ে খুবই কষ্টে আছে। এখানে একজন সরকার দলীয় মেয়র আছেন, সরকার দলীয় একজন উপজেলা চেয়ারম্যান আছেন, সরকার দলীয় একজন সংসদ সদস্য রয়েছেন, সরকার দলীয় একজন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রয়েছেন এবং সর্বোপরী একজন সরকার দলীয় মহিলা সাংসদও রয়েছেন। এতগুলো বড় বড় নীতি নির্ধারণী মাথা থাকতে শহরের এই সামান্য একটা রোডের চেহারা দেখলে মনে হবে শহরে কোন ভাল মানুষ থাকেনা। অথচ, এ কক্সবাজার হচ্ছে বিশ্বের অন্যতম পর্যটন নগরীগুলোর একটি । প্রতিবছর বর্ষা আসলে কক্সবাজারবাসীর যে কি পরিমাণ দুর্ভোগ পোহাতে হয় তা একমাত্র এলাকার লোকজন জানেন। ভোটের সময় এমন কোন বাড়ি নেই আপনারা যান না। নির্বাচিত হওয়ার পর আল্লাহ আপনাদের চোখে এমন পর্দা ফেলে দিয়েছেন মানুষতো দুরের কথা তিন কিলোমিটার দীর্ঘ পথের যে এত নাজুক অবস্থা তা দেখতে পান না তারা। আজকে দেশে জামাত-বিএনপির কোন নেতা গুরুত্বপুর্ন পদে নেই বললেই চলে।সবকিছু আপনাদের অনুকুলে থাকার পরও যদি কোন ধরনের কাজ না করেন তাহলে তার অভিশাপ কি আপনাদের ওপর পড়বে না..? জনগনের বেসিক চাহিদা পুরন না করে ঐচ্ছিক চাহিদা পুকুর নিয়ে দিন রাত পড়ে আছেন। যার পেটের ভাত যোগাড় করতে দিনরাত পরিশ্রম করতে হয় তার পুকুরে বসে টাইম পাস করার কি কোন সুযোগ আছে..?

মাননীয় প্রধানমন্ত্রী যদি জানেন, কিংবা দেখেন তাহলে উনি কতটা কষ্ট পাবেন একবারও ভেবে দেখেছেন আপনারা..?? কক্সবাজার জেলার কিছু অপদার্থ , মেরুদন্ডহীন এবং দায়িত্বজ্ঞানহীন নেতা আর অফিসারদের কারণে মাননীয় প্রধানমন্ত্রীর সমস্ত অর্জন ধুলোয় মিশিয়ে যাচ্ছে। তাই আপনার কাছে আমার অনুরোধ, দয়া করে আপনারা আপনাদের ওপর অর্পিত দায়িত্বটুকু পালন করুন না হয় সসন্মানে পদত্যাগ করুন।ধন্যবাদ।

লেখক: প্রভাষক- কক্সবাজার সিটি কলেজ।