অনলাইন ডেস্ক:

২৫ বছর পর দাউদ ইব্রাহিমকে প্রকাশ্যে দেখা গেছে বলে দাবি তুলেছে ভারতীয় গণমাধ্যম। বলা হচ্ছে, এতদিন ধরে তিনি পাকিস্তানেই লুকিয়ে আছেন।

ভারতের জিনিউজ সম্প্রতি দাউদ ইব্রাহিমকে নিয়ে একটি সংবাদ প্রকাশ করে। সেখানে বলা হয়, ডি কোম্পানির ইন্টারন্যাশনাল নেটওয়ার্কের দেখভালকরী জাবির মোতিবালের সঙ্গে দেখা করার সময় ক্যামেরাবন্দী হয়েছেন দাউদ। আর সেই ছবি এসেছে গুপ্তচরদের হাতে।

গত ৪ জুলাই আমেরিকা জানায়, ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা মাফিয়া ডন দাউদ ইব্রাহিম পাকিস্তানেই আছেন।

ঘনিষ্ঠ সহচর জাবিরের প্রত্যর্পণ মামলায় আমেরিকার পক্ষে আইনজীবী জন হার্ডি বলেন, ‘ডি কোম্পানি নিয়ে তদন্ত করেছে এফবিআই। এর মাথা দাউদ ইব্রাহিম। তিনি পাকিস্তানেই আছেন।’

দাউদ কোথায় আছেন তা নিয়ে আন্তর্জাতিক বিশ্বে আলোচনা বহুদিনের। ভারত সব সময় দাবি করে, পাকিস্তানই দাউদকে আশ্রয় দিয়েছে। পাকিস্তান আবার এই দাবি অস্বীকার করে।

যুক্তরাষ্ট্র ২০০৩ সালে দাউদকে আন্তর্জাতিক জঙ্গি হিসেবে আখ্যা দেয়। একই সঙ্গে ইন্টারপোলও তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ের ১৩টি স্থানে বিস্ফোরণ হয়। এতে সাড়ে তিন শ সাধারণ মানুষ নিহত হয়। ভারতের পুলিশের ধারণা, এ বোমা হামলায় দাউদের হাত ছিল। এরপর থেকেই তাকে ধরার জন্য খুঁজছে ভারতের পুলিশ।