বার্তা পরিবেশক:
রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নে দিন দুপুরে প্রবাসীর দোকান ঘর তালা দিয়ে দখল করেছে ভূমিদস্যু চক্। ঘটনাটি ঘটেছে ৪ই জুলাই চা বাগান বাজারে। এই ব্যাপারে প্রবাসীর স্ত্রী মালেকা বেগম বাদী হয়ে দুই জনকে অভিযুক্ত করে রামু থানায় অভিযোগ দাখিল করে। অভিযুক্তরা হলেন- জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি এলাকার মৃত আবু শমার ছেলে নুর আহমদ তারই ছেলে শাহাবুদ্দিন।

মালেকা বেগম জানান- ২০১২ সালে তার স্বামী আব্দুল জাব্বার ১৪ কড়া জমি মৃত আবু শমার ছেলে নূর আহমদ থেকে রেজিস্ট্রি করে ক্রয় করে। আবদু জাব্বার নুর আহমদকে জমির দখল বুঝিয়ে দেওয়ার কথা বললে নুর আহমদ প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন তালবাহানা আরম্ভ করে। মালেকা বেগমের স্বামী রামু থানায় মামলা করলে নুর আহমদ ১০কড়া জমি বুঝিয়ে দেয়য়। নুর আহমদ বাকি ৪ কড়া জমি পরবর্তীতে আব্দুল জব্বারকে বুঝিয়ে দেওয়ার কথা অঙ্গীকার করেন। আব্দু জব্বারের স্ত্রী মালেকা বেগম জমি বুঝিয়ে দেওয়ার জন্য নুর আহমদকে চাপ সৃষ্টি করলে উল্টো নুর আহমদ দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে।
আব্দুল জব্বারের ছেলে নূর মোহাম্মদ বলেন, আমা ঢাকায় লেখাপড়া করি। আমার পিতা সৌদি আরবে থাকে। বাড়িতে কেউ না থাকায় আমার দোকানে তালা লাগিয়ে দেয়।
ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের নিকট দাবী জানান প্রবাসীর স্ত্রী মালেকা বেগম।