চকরিয়া সংবাদদাতা:
চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সের ৯ হাজার ৩৮০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৭৭ হাজার ৮৮৫ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে পালিত হয়েছে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। শনিবার ২২জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে এ ক্যাম্পেইন চলে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহবাজের সার্বিক তত্ত্বাবধানে গতকাল সকালে হাসপাতাল মিলনায়তনে শিশুদের ভিটামিন এপ্লাস ক্যাপসুল খাইয়ে দিয়ে কর্মসূচির উদ্বোধন করছেন কক্সবাজার সিভিল সার্জন ডাঃ আবদুল সালাম। এসময় উপজেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও উপজেলা টিকা কেন্দ্রের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান ” স্লোগানে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে তাঁর আগে সংশ্লিষ্টদের অংশগ্রহনে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহবাজ বলেন, গতকাল ক্যাম্পেইন কর্মসুচির আওতায় শিশুদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক তত্বাবধানেও ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ৪৩৬টি টিকাদান কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

তিনি বলেন, এদিন একসঙ্গে ৬ থেকে ১১ মাস বয়সের ৯ হাজার ৩শত ৮০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৭৭ হাজার ৮শত ৮৫ জন শিশুকে ক্যাম্পেইনের মাধ্যমে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে। অনুষ্ঠিত কর্মসুচিতে স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৬ জন স্বাস্থ্য সহকারী, ৪৪ জন সিএইচসিপি, ৫০ জন পরিবার কল্যাণ সহকারী, ৮৭২ জন স্বেচ্ছাসেবক ও ৫৪ জন তত্বাবধায়কের দায়িত্ব পালন করেন।