প্রেস বিজ্ঞপ্তি:

রামু উপজেলার পূর্ব রাজারকুল সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারে নতুন একটি পরিচালনা কমিটি গঠনের জন্য বিগত ৩১/০৫/১৯ ইং তারিখ ফারিকুল বিবেকারাম বৌদ্ধ বিহারের শ্রদ্ধেয় অধ্যক্ষ, ভদন্ত শীলমিত্র থের এর সভাপতিত্বে সদ্ধর্মোদয় বিহারে একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহার অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞাবিনয় ভিক্ষুকে সভাপতি এবং শিক্ষক বাবু সুমন বড়ুয়া তাতুকে সাধারণ সম্পাদক মনোনীত করে ২৫ সদস্য বিশিষ্ট নতুন একটি বিহার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে ফারিকুল বিবেকারাম বৌদ্ধ বিহার অধ্যক্ষ ভদন্ত শীলমিত্র থেরকে প্রধান উপদেষ্ঠা করে ১৭ সদস্য বিশিষ্ট উপদেষ্ঠা কমিটিও গঠন করা হয়। উক্ত সভার শুরুতেই সভাপতি মহোদয়ের নির্দেশে বিগত দিনের পরিচালনা কমিটিগুলোর, এবং বর্তমান পরিচালনা কমিটির সকল সদস্যের প্রত্যক্ষ সম্মতি সহ গ্রামবাসীর সর্ব সম্মতিক্রমে একটি বাছাই কমিটি গঠন করা হয়। উক্ত বাছাই কমিটিতে গ্রামের মুরব্বি গণের পক্ষে বাবু অনিল চন্দ্র বড়ুয়া,বীর মুক্তিযোদ্ধা পরেশ বড়ুয়া,বীর মুক্তিযোদ্ধা অলক বড়ুয়া,শ্রীমতি মাধবী বড়ুয়া,বাবু জীবেন্দ্র বড়ুয়া,বাবু কমলেশ বড়ুয়া,রাজারকুল ইউপি এর ৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার শ্রীমতি আঙ্গুর প্রভা বড়ুয়া এবং সভার অায়োজক এডভোকেট শিরুপন বড়ুয়াকে অন্তর্ভুক্ত করা হয়। উক্ত বাছাই কমিটি নিজেদের মধ্যে অালোচনার ভিত্তিতে একটি পূর্ণাঙ্গ বিহার পরিচালনা কমিটির সদস্যগণের নাম বাছাই করেন। পরবর্তীততে সভাপতি মহোদয়ের অনুমতিক্রমে এডভোকেট শিরুপন বড়ুয়া সভায় উপস্থিত সকলের সামনে নতুন পরিচালনা কমিটির সকল সদস্যের নাম পেশ করেন, এবং গ্রামবাসী সাধুবাদ দিয়ে নতুন কমিটির সদস্যদের অনুমোদন প্রদান করেন। সেই সাথে গ্রামবাসীর তৎক্ষনাথ সিদ্ধান্তে ভদন্ত শীলমিত্র থেরকে প্রধান উপদেষ্ঠা করে একটি বিহার উপদেষ্ঠা কমিটিও গঠন করা হয়।

অনুষ্ঠিত সভায় গ্রামবাসীর সর্বসম্মতিক্রমে পূর্ব রাজারকুল গ্রামের সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারের নতুন বিহার পরিচালনা কমিটি অাগামী ১লা জুলাই হতে তাদের কার্যক্রম শুরু করার বিষয়টি অনুমোদিত হয়।

সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারের উপদেষ্টা কমিটিঃ

১। ভদন্ত শীলমিত্র থের-প্রধান উপদেষ্টা। ২। বাবু জয়সেন বড়ুয়া। ৩। বাবু অনিল চন্দ্র বড়ুয়া। ৪। বীর মুক্তিযোদ্ধা বাবু পরেশ বড়ুয়া। ৫। বীর মুক্তিযোদ্ধা বাবু অলক বড়ুয়া। ৬। বীর মুক্তিযোদ্ধা বাবু রমেশ বড়ুয়া। ৭। বীর মুক্তিযোদ্ধা বাবু ফনিন্দ্র বড়ুয়া। ৮। বাবু ভবতোষ বড়ুয়া। ৯। বাবু সচীন্দ্র বড়ুয়া। ১০। বাবু সুনিয়া বড়ুয়া। ১১। বাবু জীবেন্দ্র বড়ুয়া। ১২। ডাঃ অরীন্দ্র বড়ুয়া। ১৩। বাবু পরিমল বড়ুয়া। ১৪। বাবু মহেন্দ্র বড়ুয়া। ১৫। বাবু ক্ষেমেন্দ্র বড়ুয়া। ১৬। বাবু নির্মল বড়ুয়া প্রঃ নিরেন্দ্র। ১৭। বাবু স্বপন বড়ুয়া, সাবেক ইউপি মেম্বার।

বিহার পরিচালনা কমিটিঃ

১। সভাপতি-ভদন্ত প্রজ্ঞাবিনয় ভিক্ষু,অধ্যক্ষ , সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহার। ২। সহ সভাপতি-(১)বাবু সুমন বড়ুয়া দুলাল। ৩। সহ সভাপতি-(২) বাবু রতন বড়ুয়া (মংগ)। ৪। সহ সভাপতি-(৩) বাবু বাদল বড়ুয়া। ৫। সাধারণ সম্পাদক-বাবু সুমন বড়ুয়া (তাতু স্যার)। ৬। সহ সাধারণ সম্পাদক-সৌরভ বড়ুয়া শিপন। ৭। অর্থ সম্পাদক-বাবু নিরুপন বড়ুয়া। ৮। সহ অর্থ সম্পাদক-বিকাশ বড়ুয়া ভেদু। ৯। পাঠাগার সম্পাদক-বাবু অসীম বড়ুয়া (শিক্ষক)। ১০। সহ পাঠাগার সম্পাদক-সৌমিক বড়ুয়া পিটু। ১১। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক-বাবু অসীম বড়ুয়া,(পিতা ফনীন্দ্র বড়ুয়া।) ১২। সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক-বাবু চয়ন বড়ুয়া। ১৩। প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক-বাবু শিপ্ত বড়ুয়া। ১৪। সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক-বাবু রানা বড়ুয়া। ১৫। বাবু সকিন্দ্র বড়ুয়া-সদস্য। ১৬। শ্রীমতি মাধবী বড়ুয়া-সদস্য। ১৭। শ্রীমতি স্বপ্না বড়ুয়া প্রঃ সপ্পনীতা-সদস্য। ১৮। বাবু অাদর্শ বড়ুয়া-সদস্য। ১৯। শ্রীমতি জয়ন্তী বড়ুয়া-সদস্য। ২০। শ্রীমতি সরবালা বড়ুয়া-সদস্য। ২১। বাবু সজল বড়ুয়া- সদস্য (ভূমি দাতা পরিবার)। ২২। বাবু পটল বড়ুয়া। ২৩। নিকাশ বড়ুয়া ননা-সদস্য। ২৪। বাবু সিপন বড়ুয়া-সদস্য। ২৫। বাবু সোহেল বড়ুয়া- সদস্য