১লা জুন, রাজধানীর কাকরাইলে ল-ম্যাট্রিক্স চ্যাম্বারে অনুষ্ঠিত হল সদ্য ঘোষিত “কক্সবাজার ফোরাম”ঢাকার ইফতার মাহফিল ও নির্বাহী সভা। এতে ঢাকায় অবস্থানরত কক্সবাজারের বিভিন্ন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলার প্রথম ব্যারিস্টার ও কক্সবাজার ফোরাম, ঢাকার আহবায়ক মিজান সাইদের সভাপতিত্বে ও সদস্য সচিব সুজন শর্মার পরিচালনায় এ সভায় সিদ্ধান্ত হয়- কক্সবাজার ফোরাম কক্সবাজারের আর্থ-সামাজিক সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত, আলোচনার মাধ্যমে গ্রহণযোগ্য সমাধান-পরিকল্পনা আনয়ন করবে এবং রাজধানীতে যথাযথ কর্তৃপক্ষকে গুরুত্ব দিয়ে অবহিত করবে।এটি হবে সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন ও ঢাকার বুকে কক্সবাজারের “শিক্ষিত বলয়” গঠনে গ্রহণযোগ্য শিক্ষামূলক, সামাজিক উদ্যোগ নিবে।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থপতি আসিফ মোহাম্মদ আহছানুল হক, আইনজীবি হুমায়ুন কবির আহসান, প্রকৌশলী আজিজুল হক, সরকারী চাকুরীজীবী আজিজুল ইসলাম, তথ্য-প্রযুক্তিবিদ মোহিব্বুল মোক্তাদীর তানিম, ফার্মাসিস্ট মোয়াজ্জেম হোসেন, উদ্যোক্তা সাজেদুল আলম মুরাদ, শিল্পী মোহাম্মদ ইলিয়াস, আমানুল হোক, সিদুল কান্তি দে, বাবুল রক্ষিত, মোহাম্মদ উল্লাহ রিয়াদ, হাফিজ আল আসাদ, নাজিম উদ্দিন,আবু কায়সার, তাজউদ্দিন, খুরশেদ আলম, নাজমুস সাকিব প্রমুখ।

উল্লেখ্য গতমাসে কক্সবাজার পৌরসভার মেয়র জনাব মুজিবুর রহমানের ঐকান্তিক ইচ্ছায় “কক্সবাজার ফোরাম” ঢাকা গঠিত হয়।এরপর থেকেই ফোরামের সাথে সম্পৃক্ত সকল সদস্য বুদ্ধি-বৃত্তি চর্চা মূলক একটি সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে চলছে।