নিজস্ব প্রতিবেদক:
দুর্নীতির দায়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) এর উর্ধ্বতন তিন পরিচালকসহ ৭জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রতিষ্ঠানটি সর্বোচ্চ ব্যবস্থাপনা পর্ষদ ২৭ মে এর সিদ্ধান্ত মোতাবেক ২৯ মে তাদের সাময়িক বরখাস্ত করেন।
সাময়িক বরখাস্তকৃতরা হলেন- দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের পরিচালক নাজমুল আজম খান, মানব সম্পদ বিভাগের পরিচালক সিরাজুল ইসলাম মোল্লা, লজিস্টিক বিভাগের পরিচালক আফসার উদ্দিন ও বাকিরা বিভিন্ন পদে কর্মরত আছেন। বিডিআরসিএস সুত্রে জানায়, সারা দেশে দুস্থ অসহায় মানুষের জন্য বিশাল অংকের কম্বল ক্রয় ও বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ওই ৭জন কর্মকর্তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি থাকাকালীন রাষ্ট্রপতির আদেশ ২৬ বলে ১৯৭২ সাল থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) দুর্যোগসহ নানা সংকট মোকাবেলায় অসহায় মানুষের জন্য সফলতার সাথে কাজ করে আসছে। কিন্তু সাম্প্রতিককালে কতিপয় দুর্নীতি পরায়ণ অযোগ্য কর্মকর্তাদের কারণে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুন্ন হতে বসেছে। তবে সচেতন মহল মনে করছেন এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ আহমেদ মজুমদার এমপি ও ভাইস চেয়ারম্যান ডাঃ হাবিবে মিল্লাত এমপি এর সময় উপযোগী উদ্যোগে বিডিআরসিএস আবার ঘুরে দাঁড়াবে।