এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ”প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড” ২০০১৮ এর জন্য মনোনিত হয়েছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের নবম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী তাকিয়া তারান্নুম তুরিন। গত ২৯ মে প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ২০১৮ এর ফলাফল প্রকাশিত হয়। এ ফলাফলে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপ থেকে ২২জন শিক্ষার্থী উওীর্ণ হয়ে সারাদেশে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করে। তৎমধ্যে তাকিয়া তারান্নুম তুরিনও একজন।

তাকিয়া কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের বর্তমান সরকার দলীয় সাংসদ, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ¦ জাফর আলম এমএ ও শিক্ষিকা সাহেদা জাফরের কন্যা। এছাড়াও তাকিয়া বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিযোগিতা ও পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। সাংসদ কন্যার এ সাফল্যের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনার ঝড় তুলেছে।

মেয়ের এ কৃতিত্বের জন্য তাকিয়ার বাবা সাংসদ আলহাজ্ব জাফর আলম বলেন- আমার আদরের তাকিয়া আজ আমাকে অতিক্রম করে প্রেসিডেন্ট পর্যন্ত চলে যেতে সক্ষম হয়েছে। তাকিয়ার বাবা হিসেবে এজন্য আমি গর্ববোধ করছি। আশা করছি আমার তাকিয়া একদিন দেশের একজন শ্রেষ্ঠ আলোকিত মানুষ হয়ে দেশ সেবায় নিজেকে নিয়োজিত করবে। তাকিয়ার এ অর্জনের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন তার বাবা সাংসদ আলহাজ্ব জাফর আলম এমএ ও মা শিক্ষিকা সাহেদা জাফর।