নিজস্ব প্রতিবেদক:

সুবিধাবঞ্চিত পথশিশুদের ঈদ উপহার সামগ্রি দিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন। প্রায় ১৭০ জন পথশিশুর মাঝে উপহার সামগ্রি বিতরণ করা হয়।

পথশিশুদের ঈদ উপহার সামগ্রি বিতরণ উপলক্ষ্যে শুক্রবার ( ৩১ মে) দুপুরে হিল ডাউন সার্কিট হাউজে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের আয়োজন করেন পথশিশুদের কল্যানমূলক সংগঠন ‘নতুন জীবন’। সেখানে আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক পথশিশুদের হাতে ঈদ উপহার সামগ্রি তুলে দেন।

ঈদ উপহার সামগ্রি বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, পথশিশুরা সমাজে সব ধরণের সুবিধা থেকে বঞ্চিত হয়। কিন্তু দেশের উন্নয়ন অগ্রগতির মুহুর্তে তাদেরকে পিছিয়ে রাখার সুযোগ নেই। এজন্য জেলা প্রশাসন তাদের উন্নয়নে যথেষ্ট আন্তরিক। পথশিশুদের নিরাপদ আশ্রয়ের জন্য আশ্রয়কেন্দ্র তৈরীর উদ্যোগ নেওয়া হয়েছে। তাদেরকে মূল ধারায় ফিরে এনে পড়াশোনার সুযোগ দেয়ারও চেষ্টা চলছে।

‘নতুন জীবনের’ মত যেসব সংগঠন পথশিশুদের উন্নয়নে কাজ করছে তাদেরকে সঙ্গে নিয়ে জেলা প্রশাসন পথশিশুদের জন্য সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবে বলে জানান তিনি।

নতুন জীবনের সভাপতি ওমর ফারুক হিরু জানান, প্রায় সময়ই জেলা প্রশাসক মো. কামাল হোসেন পথশিশুদের বিভিন্ন সাহায্য-সহযোগিতায় এগিয়ে আসেন। এর আগে দুম্বার মাংস, শীতবস্ত্র, খাবার, প্রতি ঈদে কাপড়সহ নানা ঈদ সামগ্রি এবং তাদের স্বাস্থ্য ও বিভিন্ন সহযোগিতার জন্য আর্থিকভাবেও নিয়মিত সহায়তা করেন।

তিনি আরও বলেন, এবার ১৭০ জন সুবিধা বঞ্চিত পথশিশুকে ঈদ সামগ্রি উপহার দিয়েছেন জেলা প্রশাসক। ঈদ সামগ্রি পেয়ে পথশিশুরা অত্যন্ত খুশি। এসব পথশিশুরা নতুন জীবন সংগঠনের অন্তর্ভুক্ত বলে জানান তিনি।

ঈদ উপহার সামগ্রি বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) লুৎফুর রহমান আজাদ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার মোক্তার, নতুন জীবনের সহসভাপতি মিনহাজ চৌধুরী, সাধারণ সম্পাদক বাসুদেব চক্রবর্তী সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল আলম বাদশা, দপ্তর ও প্রচার সম্পাদক আজিম নিহাদ, সদস্য আরফাতুল মজিদ, মোহাম্মদ হোসাইন, আশরাফুল হাসান রিশাদ, তারেকুর রহমান, হিমু চন্দ্র শীল, আদনান, জেকি সেন, ফরিদ, সাকিবুর রহমান সাকিব ও উমি।