এম বশির উল্লাহ, মহেশখালী:

মহেশখালী উপজেলার শাপলাপুর জে এম. ঘাট আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ ও ডা: জয়নাল আবেদীন মাহমুদকে মিঠাছড়ি এলাকায় আবু তাহের ও আবু ছিদ্দিক গং কর্তৃক লাঞ্চিতের প্রতিবাদে সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছে স্কুলের ছাত্রছাত্রীরা। বৃহাস্পতিবার বিকাল ৩টায় শাপলাপুরের মিঠাছড়ি এলাকায় প্রধান সড়কে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে জেএম ঘাট স্কুলের ছাত্রছাত্রীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় সন্ত্রাসী আবু ছিদ্দিক ও আবু তাহের গংরা বিনা কারনে গত ২৮ মে বিকালে এলাকার সুনামধন্য প্রধান শিক্ষক নুর মোহাম্মদ কে শারিরিক ও মানসিক ভাবে লাঞ্ছিত করে। এসময় সন্ত্রাসীদের বাধা দিতে গেলে স্থানীয় ডা: জয়নাল আবেদীন মাহমুদকে লাঞ্ছিত করে । ঘটনার পরবর্তি সময়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা ও শাপলাপুর আর্দশ উচ্ছ বিদ্যালয়ের স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাইদুল করিম কে মৌখিক ভাবে বিষয়টি অবহিত করে ভুক্তভোগি শিক্ষক নুর মোহাম্মদ । ঘটচনাটি ভিন্নহাতে প্রভাহিত করতে ওই আওয়ামীলীগ নেতা উল্টো শিক্ষককে গাড়ির পিছনে বেধে তুলে নিয়ে আসার হুমকি দেন। এই ঘটনার প্রতি বাদে শিক্ষক ও ছাত্র সমাজে তিব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। ছাত্রছাত্রী ও স্থানীয়রা সুশিল সমাজ এই ঘটনার সুষ্টু বিচার ও সঠিক তদন্তের মাধ্যমে উচিৎ প্রতিকার আশা করেছে উপজেলা প্রশাসনের কাছে।

জেএম ঘাট আর্দশ উচ্ছ বিদ্যালয়ের স্কুল পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলমের সভাপতিত্¦ে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, স্কুলের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ, ডা: জয়নাল আবেদীন মাহমুদ, সহকারী শিক্ষক মৌ: নাছির উদ্দিন, ছৈয়দ নুর, আক্কাস উদ্দিন, রবিউল হাসান রুবেল, আইয়ুব উদ্দিন, নবম শ্রেণীর ছাত্র রোকন, সাবেক ছাত্র আবু তৈয়ব শাহিন প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ৩ শতাধিক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।