ইমাম খাইর, সিবিএন:
আজ ৩০ মে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদতবার্ষিকী। ১৯৮১ সালের এদিনে ভোরে চট্টগ্রাম সার্কিট হাউসে বিপথগামী কিছু সেনাসদস্যের হাতে নির্মমভাবে নিহত হন তিনি। এরপর থেকে বিএনপি ও সমমনা দল এবং এর অঙ্গসংগঠনগুলো দিনটিকে জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী হিসেবে পালন করে আসছে।

এ উপলক্ষ্যে আজ সকালে জেলা বিএনপির কার্যালয়ে দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। বিকালে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে থাকছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল।

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী পবিত্র ওমরাহ পালনে সৌদিআরবে অবস্থায় করায় অনুষ্ঠানে থাকতে পারছেন না। তিনি আজকের কর্মসূচি সফল করতে সবার প্রতি আহবান জানিয়েছেন।

জিয়াউর রহমান বীরউত্তম ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধে একজন সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর নানা ঘটনা প্রবাহের মধ্য দিয়ে সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জিয়া। ১৯৭৭ সালের ২১ এপ্রিল তিনি বাংলাদেশের ষষ্ঠ রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন তিনি।