নিজস্ব প্রতিবেদকঃ

কর্মজীবনের ব্যস্ততাকে ছাপিয়ে সাগর পাড়ে মিললো কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর প্রাক্তন শিক্ষার্থীরা।
২৪ মে কলাতলি মোড়ের ৯৯ ব্রাইডেল হাউস কনফারেন্স হলে আয়োজন করা হয় ইফতার মাহফিল।
কিশলয়ের সেকাল-একালের চারশতাধিক শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ইফতার মাহফিল হয়ে পরিণত ওঠে একটি মিলন মেলায়। তাতে যোগ দেন শিক্ষকরাও।
প্রাক্তন ছাত্র মোঃ ইসমাইলের কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে পবিত্র ইফতার মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হয়।
এরপর উপস্থিত সবাইকে সম্বোধন করে স্বাগত বক্তব্য দেন কিশলয় প্রাক্তন ছাত্র সংসদ (কিপ্রাছাস) এর আহবায়ক খালেদ মোরশেদ হিরু (৯৭)।
তিনি বলেন, কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন কক্সবাজার জেলার অন্যতম একটি সুপ্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান।
এ বিদ্যালয়ের পথ পরিক্রমা যেমন দীর্ঘ, ঐতিহ্য ও সাফল্যমন্ডিত তেমনি সুপরিচিত। প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা, খেলাধুলা, সাহিত্য-সংস্কৃতি সর্বত্রই এই প্রতিষ্ঠানের রয়েছে সাবলিল বিচরণ। যার ফলে ৩১ বছরের সুদীর্ঘ যাত্রায় এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে জন্ম নিয়েছে হাজারো গুণীজন।

প্রাক্তন ছাত্র সংসদের সদস্য সচিব ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল সাজ্জাদ (০২)এর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহদুর।
তিনি সংগঠনের সবাইকে ধন্যবাদ দিয়ে দেশ ও মানুষের কল্যানে কাজ করার আহবান জানান।
সেই সাথে সংগঠনকে সহযোগিতা করার আশ্বাস দেন এবং সফলতা কামনা করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইফতার ও পুনর্মিলন-১৯ এর আহবায়ক কমিটির আহবায়ক সাহেদুল ইসলাম (৯৭)।
ইফতার মাহফিলের আমন্ত্রিত অতিথি কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের সহকারি প্রধান শিক্ষক বাহাদুর হক বিদ্যালয়ের সফলতা ধরে রাখার জন্য কিপ্রাছাস এবং সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদের সহযোগিতা কামনা করে বলেন, আপনাদের সহযোগিতায় কিশলয় আবারও হারানো গৌরব ফিরে পাবে।
বিশেষ অতিথির মধ্যে বক্তব্য রাখেন খুরুস্কুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, কিপ্রাছাসের সাবেক সভাপতি ওমর শরিফ শিবলি (৯১), ছৈয়দ আবদুল আহাদ(৯৫) মুমিনুল হক(৯৭) আনোয়ার হোসেন বুলেট(০৪)।
প্রাক্তনদের পক্ষ বক্তব্য রাখেন- জাহেদ নেয়াজ(৮৮) নাছির উদ্দীন (৯৩) তানবির  সরওয়ার রানা(৯১) মো:নুরুল আবছার(৯১) তারেক রহমান(১৭)
বক্তারা মাহে রামজান ও আসন্ন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা এবং কিপ্রাছাস এর সকল সদস্যকে আরও গতিশীল কর্মকান্ডে উপস্থিতি ও সহযোগিতার জন্য অভিনন্দন জ্ঞাপন করেন।

ইফতার মাহফিলে প্রাক্তন ছাত্রদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয় কিপ্রাছাসের সদস্য সদ্য ককসবাজার সদর উপজেলা নিবার্চনে বিজয়ি ভাইস চেয়ারম্যান রশিদ মিয়াকে(০১)।
এছাড়াও সম্মানিত করা হয় কক্সবাজার জেলা পরিষদের সদস্য সোহেল জাহান চৌধুরি(০১),সংগঠনের অন্যতম সদস্য মহেশখালী কতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন(৯৬),মহেশখালি কালামারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক শরীফ(০১), মহেশখালী পৌরসভার কাউন্সিলর মিসকাত সিকদার কে।

কিপ্রাছাস ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে ইফতার মাহফিল আয়োজক কমিটির আহবায়ক সাহেদুল ইসলাম(৯৭) অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন।

উপস্থিত ছিলেন মো:আতিকুর রহমান(৯০) মুহাম্মদ শওকত উল্লাহ(৯০) মো:মফিজ উদ্দীন(৯২) সাহেদ ইসলাম(৯২) ইফতেকার(৯২) মোহাম্মদ রাশেদুল আলম(৯৩) মোহাম্মদ নাছির উদ্দিন(৯৩) তোহিদুল ইসলাম তোহা(৯৩)মো:ঈদি আমিন(৯৪) মো:ছরওয়ার আলম(৯৪) জিয়াউল করিম মিন্টু(৯৫) রফিকুল হক(৯৫) শহীদুল ইসলাম মুন্না(৯৫) মোহাম্মদ আমান উল্লাহ(৯৬) মো:সেলিম মোরশেদ রুমেল(৯৭) শাহ মো: জালাল উ্দ্দিন(৯৭) সেলিম উল্লাহ আজাদ(৯৭) মোহাম্মদ আবছার কামাল(৯৭) এড.মোহাম্মদ জিয়াউর রহমান(৯৭) কাজী দিদারুল আলম(৯৭) ম.ন আবছার(৯৭) মো:হুুমায়ুন কবির(৯৭) হারুনুর রশিদ(৯৭) মো:শাহাজান চৌধুরী(৯৭) সাইফুল ইসলাম(৯৭) আবদুল্লা অাল মামুন(৯৮) পলাশ শর্মা(৯৯) মো:আশরাফুল আলম চৌধুরী(০০) মোহাম্মদ সালাউদ্দিন (০০) অহিদুর রহমান ইত্তেহাদ(০০)  হারুন(০১)    মো: আলাউদ্দিন(০১) লিমন(০১) শেখ কামাল(০১) রায়হান উদ্দীন (০২) এম সাহাব উদ্দিন জনি(০২) এড.খালেদ আনোয়ার (০২) মোনাফ সিকদার, খুরশিদা আকতার(০২), মুরশিদা আক্তার (০২) কামাল হোসাইন(০২) মুবিনুর রহমান(০২) মোস্তফা কামাল টিপু(০২)এবাদুল্লাহ(০২)  রহিম উল্লাহ (০২) শাহনেয়াজ( ০২)মহিদুল অালম টিটু(০২) জুলকারনাইন রাসেল(০৩) মো:খালেদ সালাহউদ্দীন(০৩) মো:ইয়াছিন(০৩) তোহিদুল ইসলাম(০৫) জাহেদুল হক জাহেদ(০৫) মো:নবিউল করিম(০৬) নাজমুল হোসেন শাকিল(০৬) প্রমুখ।