বার্তা পরিবেশক:
আজ রাত পেরুলেই আগামীকাল সকাল ৮টায় শুরু হবে কক্সবাজার সদর উপজেলার নির্বাচনের ভোটযুদ্ধ। এই ভোটযুদ্ধে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হেভিয়েও প্রার্থী আবদুর রহমান। তার মার্কা পালকি। ব্যক্তিগত অনিচ্ছা স্বত্ত্বেও জনগণের দাবির প্রেক্ষিতে তিনি নির্বাচন করছেন। নির্বাচনী প্রক্রিয়ার শুরু থেকেই তিনি মাঠে রয়েছেন। রাতদিন ভোটের মাঠ চষে বেড়িয়েছেন। প্রতিটি ভোটারদের দরজায় দরজায় গেছেন ভোট কামনায়। এছাড়া নানাভাবে তিনি প্রচারণা করেছেন। আবদুর রহমানের সৃজনশীল ও গঠনমূলক প্রচারণা ও বাস্তবসম্মত প্রতিশ্রুতির কারণে ভোটারা তার প্রতি ব্যাপক সাড়া দিয়েছেন। তাকে ভোট দেয়ার অপেক্ষায় রয়েছেন সর্বস্তরের ভোটাররা। সব মিলে ভাইস-চেয়ারম্যান পদের আট প্রার্থীর মধ্যে আবদুর রহমানই সব দিকে এগিয়ে থেকে বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছেন।

ভোটাররা বলছেন, কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য প্রার্থীদের সব দিক দিয়ে সব যোগ্যতায় এগিয়ে রয়েছেন আবদুর রহমান। তিনি সৎ, শিক্ষিত, সমাজসেবক, মানুষের প্রতি ভালোবাসাসহ সব গুণের অধিকারী। তিনি আকাশ কুসুম প্রতিশ্রুতি না দিয়ে ভোটারদের দিয়েছেন বাস্তবসম্মত প্রতিশ্রুতি- যা বাস্তবায়নের জন্য তিনি দৃঢ় প্রতিজ্ঞ। এছাড়া তার অসমায়িক আচরণ ভোটারদের সহানুভূতির জায়গায় স্থান পেয়েছেন তিনি। তাই আবদুর রহমানকেই পালকি মার্কায় ভোট দিয়ে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করবেন সর্বস্তরের ভোটাররা।

জানা গেছে, আবদুর রহমান সব মহলের পরিচিত একজন ব্যক্তিত্ব ও নেতা। তিনি সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার-এর সদস্য। বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের দায়িত্ব পালন করছেন। তিনি বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি, সাতকানিয়া-লোহাগাড়া সমিতির বিপুল ভোটে নির্বাচিত সহ-সভাপতি, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও কক্সবাজার জেলার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তার এসব কর্মকান্ড বিভিন্ন মহলে তার ব্যাপক পরিচিতি ও গ্রহণ যোগ্যতা রয়েছে। সমাজ সেবার এই পরিসর বাড়াতে সাধারণ মানুষের ভাগ্যেন্নয়নের জন্য তিনি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

এসবের পাশাপাশি সমাজ সেবামূলক কাজ করে তিনি দীর্ঘদিন ধরে সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের সুখে-দু:খে পাশে থেকেছেন। যতটুকু পেরেছেন করে গেছেন সাহায্য-সহযোগিতাও। সবমিলিয়ে ইতিমধ্যে তরুণ এই সমাজকর্মী সমাজের অসহায় দরিদ্র মানুষের সাহায্য সহযোগিতা করে জনসাধারণের প্রশংসা কুড়িয়েছেন।

জানতে চাইলে ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান বলেন, জনগণের ভালোবাসা সাথে নিয়ে নির্বাচন করছি। জনগণের জন্যই নির্বাচন করছি। সেভাবে প্রচারণাসহ নির্বাচনী প্রচারণা চালিয়েছি। আমার নির্বাচনী কার্যক্রমে ভোটাররা কল্পনাতীত সাড়া দিয়েছেন। সেই সাথে তারা আমাকে পালকি মার্কায় ভোট দেয়ার দৃঢ় প্রতিশ্রুতি দিয়েছেন। আমিও আশাবাদী শহর ও বৃহত্তর ঈদগাঁও’র ভোটাররা আমাকেই ভোট দিয়ে বিজয়ী করবেন। আমি নির্বাচিত হলে নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে আপ্রাণ চেষ্টা করবো। একই সাথে জনগণের সেবার জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে। সব মিলে আধুনিক এক সদর উপজেলা গড়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করবো।’