মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান)

মাতামুহুরী নদীতে মাছ ধরতে গিয়ে হ্লামে মার্মা (৬০) নামে এক বৃদ্ধার পানিতে ডুবে মৃত্যু হয়েছে। সে লামা উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বরিশাল পাড়াস্থ শামুকঝিরি এলাকার ম্রাথোয়াই মার্মার স্ত্রী। বৃহস্পতিবার বেলা ৩টায় পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার মানিকপুরস্থ মাতামুহুরী নদী হতে মাছ ধরতে গিয়ে ডুবে মৃত্যু হলে স্থানীয়রা তার লাশ উদ্ধার করে।

নিহতের মেয়ের জামাই উবাচিং মার্মা বলেন, আমার শাশুড়ি প্রায় সময় নদীতে মাছ ধরতেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আরো কয়েকজন মহিলা মিলে মাছ ধরতে বাহির হয়। এসময় মানিকপুর এলাকায় মাতামুহুরী নদীতে মাছ ধরতে নামলে সে ডুবে যায়। কিছুক্ষণ পরে আশপাশের লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এসে অনেকক্ষণ ডুব দিয়ে তার লাশ উদ্ধার করে। পরে তার পরিবারকে খবর দেয়া হলে তারা গিয়ে নিহতের লাশ নিয়ে আসে। তিনি লামা সদর ইউনিয়নের এম. হোসেন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য এবং স্কুলকে ৬০ শতক জমি দান করেছেন। হ্লামে মার্মার মৃত্যুতে স্কুলের প্রধান শিক্ষিকা হাজেরা বেগম ও সহকারী শিক্ষক এম. জিয়াবুল হক সহ অন্যান্য শিক্ষক, অভিভাবক, পরিচালনা কমিটি ও সকল শিক্ষার্থীরা শোক প্রকাশ করেছেন।

এই বিষয়ে দুঃখপ্রকাশ করে লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, তিনি দানবীর ছিলেন। সমাজসেবা মূলক যে কোন কাজে আমরা তাকে সবসময় পেয়েছি। সৃষ্টিকর্তা তাকে স্বর্গবাসি করুন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, ঘটনাটি দুঃখজনক। ঘটনাস্থলটি চকরিয়া উপজেলায় পড়েছে। তাই লাশের যাবতীয় আইনী প্রক্রিয়া চকরিয়া থানা সম্পাদন করবেন।