মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সোমবার ২৬ মার্চ শহীদ দৌলত ময়দান (পাবলিক লাইব্রেরি) এ অনুষ্ঠিত হয়।
স্বাধীনতা ও জাতীয় দিবসে কক্সবাজার জেলা প্রশাসনের দিনব্যাপী আয়োজনের সর্বশেষ আয়োজন ছিলো এ অনুষ্ঠান। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন-মহান স্বাধীনতা দিবসের চেতনা লালন করে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশে পরিনত হবো ইনশাল্লাহ। তিনি সকলকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন-কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, সাবেক সংসদ সদস্য খোরশেদ আরা হক, অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, জাসদের সভপতি নঈমুল হক চৌধুরী টুটুল, মুক্তিযোদ্ধা শাহাজাহান প্রমুখ। আলোচনা সভায় অসংখ্য প্রশাসনিক, রাজনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।