প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার জেলার রামু উপজেলাধীন গর্জনিয়া ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে থিমছড়ি অরবিট মডেল একাডেমী এন্ড কেজি মাদ্রাসায় ২৬ মার্চ সকাল ৮:৩০ মিনিটে র‌্যালী ও বেলা ১.৩০মিনিট পর্যন্ত অত্র প্রতিষ্ঠানের হলরুমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা সম্পন্ন হয়।

আলোচনা সভায় পবিত্র কুরআনুল করিম থেকে তিলওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা আরম্ভ হয়। এতে সভাপতিত্বের দায়িত্বপালন করেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাওলানা আবু ছৈয়দ । প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা ছিদ্দিক আহম্মদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা সুলতান আহম্মদ,মুফিজুর রহমান মুফিজ,আনোয়ার,ফাতেমা বেগম এবং এলাকার মান্যবর ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন,আমি বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করছি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছে তাদেরকে এবং জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রহমানকে। পাকিস্তানের বর্বরতা থেকে মুক্তি পাওয়ার জন্য তাদের বিরুদ্ধে ১৯৫২ সালে থেকে ১৯৭১ সালের বাংলাদেশ স্বাধীন হওয়ার পূর্বমুহূর্ত পর্যন্ত সংগ্রাম করেছেন ও বারবার কারাবরণ করেছিলেন। স্বাধীনতার জন্য ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ ও স্বাধীন বাংলা ভাষা।
বিশেষ অতিথি,শিক্ষকবৃন্দ,ছাত্র-ছাত্রী এবং মান্যবর বক্তিবর্গ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যসহ,শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধার সাথে স্বরণ করে মুনাজাত পরিচালনা করেন এবং অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন অত্র প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক মোঃ এহেছান উল্লাহ।