সিবিএন:

আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কক্সবাজার পৌরসভা সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নুরুল আবছার বলেছেন, ক্লান্তহীন শতাধিক পথসভার মাধ্যমে ভোটারদের জাগিয়ে তুলবেন তিনি। লড়ে যাবেন বেঁচে থাকা পর্যন্ত। তাঁর কাছে লড়াই যতো বড়ো, বিজয়ও ততো বড়ো। কেবল কক্সবাজার উপজেলা পরিষদের উন্নয়নের জন্য লড়াইয়ে নামেননি তিনি, স্থানীয় সরকার বা উপজেলা পদ্ধতি সংস্কার এবং আরো শক্তিশালী করার জন্য তিনি চলমান উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বচনে অংশগ্রহণ করছেন।

বুধবার (২০ মার্চ) দুপুরে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় কক্সবাজার জেলায় ২ লাখ কোটি টাকার কাজ চলছে। উপজেলার বাইরেও এসব কাজের সমন্বয় ও তদারকি করা যেতে পারে। রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক বিশাল অঙ্কের টাকা আবর্তিত হচ্ছে। এই টাকার সঠিক ব্যবহারে গোটা কক্সবাজার এর ক্ষতি পুষিয়ে নেয়া যেতে পারে। এখানে একজন জনপ্রতিনিধির ভূমিকা রাখার সুযোগ আছে।

কক্সবাজার সদরের আগামী ৩১ মার্চ এর নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে দাবী করে নুরুল আবছার বলেন, তাকে গোটা পৃথিবী দিয়েও কেউ ক্রয় করতে পারবেনা। আর বল প্রয়োগে যেনতেন ভাবে একটা ফলাফল নেয়া তো নোংরামি।

তিনি আরো বলেন, চকরিয়াসহ বিভিন্ন উপজেলা নির্বাচনে প্রশাসনের ভূমিকা প্রশংসনীয়। কক্সবাজাররেও প্রশাসন নিরপেক্ষ থাকবেন বলে আশা করছেন।

নুরুল আবছার কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান পদে ঘোড়া মার্কা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা কায়ছারুল হক জুয়েল, সেলিম আকবর আনারস ও জাতীয় পার্টী সমর্থক অধ্যাপক আতিক লাঙল নিয়ে তার প্রতিদ্বন্দ্বিতায় আছেন।