ডেস্ক নিউজ:
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে খ্রিস্টান সন্ত্রাসবাদী কর্তৃক নামাজরত মুসুল্লিদের উপর বর্বরোচিত হামলার ঘটনায় শহীদ, আহত ও তাদের পরিবারকে সমবেদনা জানাতে নিউজিল্যান্ড সফরের আগ্রহ দেখিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

সোমবার (১৮ মার্চ) নিউজিল্যান্ডে সফররত তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াদ উকতাই ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লুর সাথে ফোনালাপে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

নিউজিল্যান্ডে খ্রিস্টান সন্ত্রাসবাদীদের হামলায় ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে এরদোগান বলেন, নিউজিল্যান্ডের সকল মুসলমান আমার ভাই। আমি শীঘ্রই আপনাদের কষ্ট ভাগ করে নিতে নিউজিল্যান্ড সফর করবো।

এরদোগান বলেন, নিউজিল্যান্ডের ঘটনা সম্পুর্ণ পরিকল্পিত। এটাকে বিচ্ছিন্ন কোনো ঘটনা ভাবার অবকাশ নেই। আমরা আন্তর্জাতিক ভাবে এর সুষ্ঠু তদন্তের দাবী জানাচ্ছি।

উল্লেখ্য, গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে খ্রিস্টান সন্ত্রাসবাদী কর্তৃক বর্বরোচিত হামলায় ৫০জন মুসুল্লি শহীদ ও প্রায় অর্ধশতাধিক গুরুতর আহত হয়। ইতিমধ্যে হতাহতদের খোঁজ খবর নিতে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের পক্ষ থেকে নিউজিল্যান্ডে অবস্থান করছেন তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াদ উকতাই ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু সহ একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল।