মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
বিদ্যালয়ে অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনে জরুরী বৈঠকে বসলেন পরিচালনা কমিটি। শনিবার সকাল ১০টায় চকরিয়া উপজেলার মালুমঘাট আইডিয়াল স্কুল হলরুমে প্রধান শিক্ষকের সঞ্চালনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।
এর দু’দিন আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির দায়িত্বে অবহেলা, শিক্ষকদের অনিয়মিত ক্লাস, পাঠদানে নাজুক অবস্থা, শিক্ষার্থীদের দাড়িয়ে থেকে ক্লাস করতে প্রধান শিক্ষকের নির্দেশ, অনিয়মিত ক্লাসে নিয়মিত মাসিক ফি আদায় ইত্যাদির বিরুদ্ধে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।
এসময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মালুমঘাটে ঘন্টাব্যাপী প্রতিবাদ মূলক স্লোগানে শিক্ষার্থীরা মুখরিত ছিল। তাদের দাবী এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনা হউক। শিক্ষার্থীদের আন্দোলনে এসব অনিয়মের সঠিক সমাধান পেতে সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এসময় মহাসড়কে যানচলাচল বন্ধ ছিল।
এব্যাপারে প্রধান শিক্ষক আবদুল মালেকের দাবী, তার ও বিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করতে কয়েকজন সহকারী শিক্ষক এ কাজ করিয়েছে। পরে গত শনিবার সকালে প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটি ডাকে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় কমিটির শিক্ষানুরাগী সদস্য সাংবাদিক রুস্তম গনী মাহমুদকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছে।
নব নিযুক্ত ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক রুস্তম গনি মাহমুদ বলেন, শিক্ষার্থীদের আন্দোলন একটি শিক্ষাপ্রতিষ্ঠানে জন্য অত্যন্ত সম্মান হানিকর। এখন থেকে কোন শিক্ষক অনিয়ম করলে সর্বসম্মতিক্রমে শিক্ষা কর্মকর্তার মাধ্যমে বহিস্কার করা হবে। এসময় শিক্ষার্থীদের উসকানি দেওয়ার ব্যাপারে সহকারী শিক্ষক সুলতানুল আরফিন ও নাজমা বেনজির থেকে জানতে চাইলে তারা বৈঠক ত্যাগ করেন বলে জানা যায়। বৈঠকে কমিটির অন্যান্যদের মধ্যে ইউপি সদস্য শাহাব উদ্দিন, সাবেক ইউপি সদস্য মনজুর আলম, আলী আজম, শাহাব উদ্দিন, ছৈয়দ আহমদ, নুর নাহার উপস্থিত ছিলেন।