নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের নতুন অফিস এলাকায় এক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের সীমানা দেয়াল ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। ওই শিক্ষকদের ভিটা দখল করার উদ্দেশ্যে লোকজন নিয়ে রাতের আঁধারে সীমানা দেয়াল ভেঙে ফেলেছে অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই শিক্ষক। এসময় মালামালও লুট করে নিয়ে গেছে বলে জানিয়েছেন তিনি। এই ঘটনায় ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ইসলামপুর নতুন অফিস এলাকার বাসিন্দা ও নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদ আলম ফুলছড়ি মৌজার জোত খতিয়ান-৪০৩, বিএস দাগ নং-৫১৪০ এবং আরএস-২৫০৩ এর ভিটা বন্দোবস্ত পেয়েছেন। সেখানে তিনি বাড়ি নির্মাণ করে পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছেন। কিন্তু তার প্রতিবেশী মৃত ইসহাক সওদাগরের পুত্র লুৎফর রহমান, ইমদাদুল হক (জিহাদী) লিটন ও ফরিদুল আজিমের সাথে সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এই নিয়ে অভিযুক্তরা দীর্ঘদিন ধরে শিক্ষক রশিদ আলমকে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছিল। এক পর্যায়ে ১৭মার্চ রাত ২ঘটিকায় অভিযুক্তরা ভাড়াটে লোকজনসহ ১০/১৫ মিলে গভীর রাতে শিক্ষক রশিদ আলমের ভিটার সীমানা দেয়াল ভেঙে ফেলে এবং মালামাল লুট করে নিয়ে যায়। এসময় বাধা দিলে উল্টো হুমকি দেয় অভিযুক্তরা।

এ ব্যাপারে ন্যায় বিচার চেয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পুলিশের কাছে আহ্বান জানিয়েছেন ভুক্তভোগী অবসরপ্রাপ্ত শিক্ষক রশিদ আলম।