সংবাদ বিজ্ঞপ্তিঃ

বিশ্বের সকল নারীর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়ে পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস। নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠা, নারী নির্যাতন দমন, নারীত্ব উদযাপন এবং নারীর প্রতি শ্রদ্ধা জানাতে এই দিবসটি পালন করা হয়। নারীর অধিকার প্রতিষ্ঠা এবং বৈষম্য কমানোর দাবি জানিয়ে ৮ মার্চ বিকাল ৩ টায় শহরের বাহারছড়া উচ্চবিদ্যাল প্রাঙ্গনে জেলা সামাজিক সংগঠন স্বপ্নজালের উদ্যোগে পালিত হল বিশ্ব নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও হস্তশিল্প প্রশিক্ষণ কর্মসূচী।
সংগঠনের সভাপতি শাকির আলমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শামস্ এর সঞ্চালনায় ও সাইফুল ইসলামের কোরআন তেলওয়াতের মাধ্যমে ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমানবন্দর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ ইয়াছমিন।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার এর সভাপতি দৈনিক আপন কণ্ঠের নির্বাহী সম্পাদক এইচ.এম নজরুল ইসলাম।
বক্তারা বলেন, নারীদের কর্মে আসা এখন অনেক সহজ হয়েছে। কিন্তু সেই কর্মক্ষেত্রে নারীদের ধরে রাখাটা এখনও বড় চ্যালেঞ্জ। প্রতিটি প্রতিষ্ঠানে নারীদের কর্মক্ষেত্রে কাজ করার সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। সরকার নারীদের মাতৃত্বকালীন ছুটিসহ বহু ক্ষেত্রে অধিকার ও সুযোগ নিশ্চিত করে যাচ্ছে।
আমরা বিশ্বাস করি নারীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে একদিকে যেমন সুযোগ থাকতে হবে। আরেক দিকে সক্ষমতার প্রয়োজন রয়েছে।
সভায় বক্তব্য রাখেন জান্নাতুল ফেরদৌস, আব্দুল করিম, রুবায়েত, মিনহাজুল আবেদিন, মিজানুর রহমান, রিমাতুল জান্নাত মিম।
সভা শেষে উপস্থিত নারীদের হস্তশিল্পের কার্যক্রম চালু করে জেলার অন্যতম সামাজিক সংগঠন স্বপ্নজাল।