মোহাম্মদ হোসেন, হাটহাজারী (চট্টগ্রাম):
চট্টগ্রাম-৫(হাটহাজারী) আসনে যে সব প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের মধ্যে হাড্ডাহাড্ডি হবে মহাজোট ও ঐক্যফ্রন্টের প্রার্থীর মধ্যে। তবে অন্যন্যা প্রার্থীরা হাটহাজারীর এই আসনে পরিবর্তনের ডাক দিয়ে প্রতিদিনই তাঁরা গ্রামে গ্রামে বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছেন।
প্রার্থীরা জানিয়েছেন, ভোটারদের কাছ থেকেও তাঁরা ভালো সাড়া পাচ্ছেন। তবে শেষ পর্যন্ত নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও স্বচ্ছ নির্বাচন হবে কি না, তা নিয়ে তাঁরা শঙ্কিত। এ দিকে এ আসনে বর্তমান মহাজোট প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা বন পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। ফলে এবারো আসনটি ধরে রাখতে চাইছে আওয়ামী লীগ তথা মহােেজাট।অন্যদিকে আসন পুনরুদ্ধারে নানা প্রতিশ্রুতি দিয়ে প্রচারণা চালাচ্ছে বিএনপি, ২০ দলীয় জোটের শরীক ঐক্যফ্রন্টের।
হাটহাজারীতে সংবাদিকদের সাথে ব্রিফিংকালে মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেন, চেষ্টা করছি সবার দরজায় যাওয়ার জনগণের কাছে সরকারের উন্নয়নমূলক কাজ তুলে ধরছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যাতে আসনটি উপহার দিতে পারি, সে চেষ্টা করে যাচ্ছি।এর আগেও বিভিন্ন সরকারের আমলে দায়িত্ব থাকাকালিন সময়ে দেশ ও এলাকার মানুষের কল্যাণে কাজ করে গেছি। হাটহাজারীর গ্রামে গ্রামে অনেক উন্নয়ন করেছি আশা রাখী এলাকার মানুষ সে সব চিন্তা করে আমাকে জয়ী করবেন। এবার জয়ী হলে আমার প্রধান কাজ হবে পৌর সদরে একটি রপ্তানি প্রক্রিযাকরণ এলাকার (ইপিজেড)নির্মাণ করা এবং হাটহাজারী সাথে ঢাকা যাতায়াতের জন্য একটি বাইপাস সড়ক নির্মাণ করা। এ ছাড়া ধারাবাহিক রাস্তা,শিক্ষা প্রতিষ্টানসহ সব ধরনের উন্নয়ন মুলক কাজ করে যাবো।
এদিকে বিএনপি মনোনীত প্রার্থী ২০দলীয় জোটের শরীক ঐক্যফ্রন্টের মে. জে. (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক সাংবাদিকদের সাথে এক ব্রিফিংকালে তিনি বলেন, বর্তমান সময়ের প্রেক্ষাপটে হাটহাজারী সদরসহ চট্টগ্রাম ৫ সংসদীয় আসনে আমরা বিজয়ী হব বলে আশাবাদী। আমরা তৃণমূল জনগণের বেশ ভালো সাড়া পাচ্ছি। হাটহাজারী সংসদীয় এলাকায় উন্নয়নে যেসব সমস্যা আছে, সেগুলো চিহ্নিত করে সমাধানের চেষ্টা করব। বিশেষ করে হাটহাজারীর প্রতিটা গ্রামে গ্যাস নিয়ে আসা, নগরীর ২টি ওয়ার্ডে উন্নয়ন ও হাটহাজারী বাইপাস সড়ক নির্মাণ, প্রতিটা ইউনিয়নে রাস্তাগুলো প্রশস্তকরণ ও কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনে আমরা কাজ করব।কর্মসস্থান,প্রশিক্ষণ কলেজ নির্মাণ করা হবে।