মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি:
রামু উপজেলার ঈদগড় এলাকা থেকে শুক্রবার রাতে অপহৃত দুই কৃষক সৈয়দুল হক (২০) ও নুর আহমদ (৩৫) কে টানা ১৯ ঘণ্টা অভিযানের পর শনিবার রাতে মুক্তিপণ ছাড়া রশিদ নগর ইউনিয়নের জেটি রাস্তা আদর্শ গ্রাম এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।

রামু থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আবুল মনছুর জানান কক্সবাজার জেলার অভিজ্ঞ পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন এর সার্বিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ আদিবুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করতে সক্ষম হন। ওসি মোঃ আবুল মনসুরের সাথে এ অভিযানে আরো অংশ নেন অফিসার ইনচার্জ তদন্ত ওসি এস এম মিজানুর রহমান, এস আই মংছাই মারমা,ঈদগড় ফাঁড়ির ইনচার্জ এএসআই মোরশেদ আলম।

উল্লেখ্য রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের দক্ষিণ করলিয়া মোরা এলাকায় গত ২৭ অক্টোবর রাত ২ টার সময় ২ বসত বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে এবং ধান ক্ষেত পাহারা দেওয়া ২ কৃষককে অপহরণ করে সশস্ত্র সন্ত্রাসীরা। এসময় ডাকাতদল নগদ লক্ষাধিক টাকা , স্বর্ণালঙ্কার সহ ৬ টি মোবাইল ফোন সহ বাড়ীর আসবাবপত্র নিয়ে যায়।

পরদিন সকাল ৭ টায় অপহৃত কৃষক ছৈয়দুল হকের মোবাইল ফোনের মাধ্যমে দুই জনের পরিবারের কাছ থেকে ৭ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে বলেন পুলিশকে জানালে তাদের হত্যা করা হবে বলে মোবাইলের লাইন কেটে দেন।

ঈদগড় পুলিশ ফাঁড়ির এএসআই মোর্শেদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ সারারাত ঐ এলাকায় তাদের ধরতে টহল জোরদার করেছিল। অফিসার ইনচার্জ আবু্ল মনসুর জানান রামুর ১১ ইউনিয়নকে সন্ত্রাস ও অপরাধ মুক্ত করতে ডাকাত, সন্ত্রাসী ও অপহরণকারীদের শিকড় উপড়ে ফেলা হবে। এলাকাবাসী মুক্তিপ ছড়া দুই কৃষককে উদ্ধার করার রামু থানা পুলিশকে সাধুবাদ জানান।cj