অপরাধী ভাই!

প্রকাশ: ৬ জুলাই, ২০১৮ ০৫:৪৬

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


মো. ফারুক, পেকুয়া: 

আহমদ রশিদ পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মালঘারা এলাকার আবুল হোসেনের পুত্র ছোট সন্তান। বসতবাড়ির সীমানা নিয়ে বিরোধ রয়েছে অপর বড় ভাই আহমদ হোছেন ও মো: হোছেনের সাথে। স্থানীয়ভাবে ইউনিয়ন পরিষদে কয়েকবার শালিসের মাধ্যমে সমাধাও হয়েছে কয়েকবার। তারপরও শেষ রক্ষা হল না ছোট ভাই আহমদ রশিদের। মাথা, গলা আর হাতেসহ শরীরে কয়েকটি কুপ দিয়ে গুরুতর আহত করেছে বড় ভাইয়েরা। পেকুয়া সরকারী হাসপাতালের চিকিৎসক মূমুর্ষু অবস্থায় তাকে চমেক হাসপাতালে রেফার করেছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (৫জুন) বিকাল ৫টায় পেকুয়া উপজেলার টইটং  ্ইউনিয়নের মালঘারা এলাকায়।

আহত আহমদ রশিদের স্ত্রী হাছিনা বেগম বলেন, স্বামী বসতবাড়ির সীমানায় চারা রোপন করছিলেন। ওই সময় অপর দুই বড় ভাই আহমদ হোছেন, মো: হোছেন এসে বাধা প্রদান করেন। তাদের সাথে যোগদেন তাদের পুত্র মো: আলম, ফারুকসহ আরো কয়েকজন। বাকবিতন্ডার এক পর্যায়ে তারা সবাই মিলে স্বামীকে কুপাতে থাকে। ওই সময় স্থানীয়রা তাদের ভয়ে কাছে ভিড়তে পারেনি। পরে তারা চলে গেলে ইউপি সদস্য আবুল কাশেমসহ আরো কয়েকজন এগিয়ে এসে স্বামীকে পেকুয়া সরকারী হাসপাতালে মুমর্ষ অবস্থায় নিয়ে আসে। হামলাকারীরা মায়ের পেটের ভাই না। এরা অপরাধী ভাই। না হলে এভাবে কেউ কোপাতে পারে। আমার স্বামী বাঁচবে কিনা জানিনা। আমি অপরাধী ভাইদের কঠোর শাস্তিদাবী করছি।

হাসপাতালে নিয়ে আসা স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম বলেন, আহমদ রশিদ তার সীমানায় চারা রোপন করছিলেন। ওই অপর দুই বড় বাঁধা প্রদান করলে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে কুপিয়ে আহমদ রশিদকে গুরুতর আহত করে। পরে আমরা তাকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে নিয়ে আসি। অবস্থা গুরুতর হওয়ায় চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।

টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী জানান, ছোট আহমদ রশিদের সাথে বড় ভাই আহমদ হোছেন ও মো: হোছেনের বসতবাড়ির সমীনা নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে গ্রাম আদালতে শালিসে বৈঠকের মাধ্যমে সমাধানও হয়েছে। ওই সীমানা নিয়েই আহমদ রশিদতে কুপিয়ে আহত করেছে অপর ভাইয়েরা। স্থানীয়রা আমাকে বিষয়টি জানানোর সাথে সাথে আহমদ হোছেন তার ছেলে ফারুক ও স্ত্রী মনছুরা বেগমকে বাশঁখালী হয়ে পালিয়ে যাওয়ার সময় পাকড়াঁও করি। পরে পুলিশ তাদেরকে আটক করে নিয়ে যায়।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান জানান, ভাইয়ে ভাইয়ে সীমানা বিরোধ নিয়ে সংঘর্ষ। এ ঘটনায় জড়িত ৩জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।