ডেস্ক নিউজ:
রোহিঙ্গা পরিস্থিতি দেখতে বাংলাদেশে এসেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

শনিবার দিনগত রাত ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান অ্যান্তোনিও গুতেরেস। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তাকে স্বাগত জানান। এছাড়া বিশ্বব্যাংকের প্রেসিডেন্টও শনিবার ঢাকায় পৌঁছছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, অ্যান্তোনিও গুতেরেস আজ (রোববার) জাতিসংঘের টেকসই উন্নয়ন এজেন্ডা নিয়ে একটি অনুষ্ঠানে যোগ দেবেন। পরে তিনি ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক ও রাতে প্রধানমন্ত্রীর দেয়া নৈশভোজে অংশ নেবেন। এছাড়া আজ (রোববার) দুপুরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন ও বিকেলে রাজধানীর হলিক্রস গার্লস স্কুলে ‘জেনারেশন ব্রেক থ্রু’ প্রকল্প পরিদর্শন করবেন জাতিসংঘ মহাসচিব।

অপরদিকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম আজ সকাল ১০টায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে করেছেন।

জানা গেছে সোমবার (২ জুলাই) সকালে একসঙ্গে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট। ওইদিনই তারা ঢাকায় ফিরবেন। সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করবেন জাতিসংঘ মহাসচিব এবং রাতেই ঢাকা ত্যাগ করবেন তিনি। একই রাতে ঢাকা ছাড়বেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্টও।

উল্লেখ্য জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট আলাদা ফ্লাইটে ঢাকা এলেও তারা বেশ কয়েকটি কর্মসূচিতে একসঙ্গে অংশ নেবেন।