শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

কক্সবাজার সদরের জালালাবাদের অসহায় দিনমজুর আবদু শুক্কুর ও হেলাল উদ্দীনকে মাটি কাটা অবস্থায় বিনা অপরাধে  র‌্যাবের কতৃক আটক করে মিথ্যা মামলা দিয়ে কারাগারের প্রেরন ও মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সর্বস্তরের এলাকাবাসী। ১৩ই এপ্রিল জুমাবার বিকাল ২ টায় ইউনিয়ের মনজুর মৌলভীর দোকানের সামনে এ কর্মসূচি পালিত হয়।

এতে বক্তব্য রাখেন স্থানীয় মুরুব্বি নুর আহমদ,সিরাজ ফকির,সাবেক মেম্বার ফরিদুল আলম ফিরুজ,ব্যবসায়ী মৌঃ নাছির উদ্দীন, সংবাদকর্মী শাহিদ মোস্তফা শাহিদ, শ্রমিক নেতা একরামুল হক প্রমুখ। এ সময় এলাকার শতশত জনগন অংশ নেয়।বক্তারা বলেন, এলাকার সহজ সরল নিরাপরাদ দিনমজুর অসহায় আবদু শুক্কুর ও হেলাল উদ্দীনের নিঃশর্তে মুক্তি দিতে হবে। অন্যতায় জনসাধারণকে সাথে নিয়ে বৃহত্তম আন্দোলন দিতে বাধ্য হবে। প্রয়োজনে সরকারের বিভিন্ন দপ্তরে স্বারকলিপি দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল সদরের পুর্ব গোমাতলী এলাকায় র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ১১ টি আগ্নেয়াস্ত্রসহ ৭ জনকে আটক করে। অস্ত্র উদ্ধারে ঘটনাস্থলের অদুরে মাটির কাটার সময় জালালাবাদ পুর্ব ফরাজী পাড়া এলাকার মৃত ছৈয়দুর রহমানের ছেলে আবদু শুক্কুর শুক্কুর ও মোজাহের আহমদের ছেলে হেলাল উদ্দীনকে আটক করে নিয়ে যায় র্যাব।এদিকে পরিবারের একমাত্র উপার্জনকারী শুক্কুর ও হেলালকে কারাগারে প্রেরন করায় পরিবার দুটিতে অনাহারে দিনাতিপাত করছে।